১৫ আগস্ট, ২০২২ ১২:৩৪

ইবিতে জাতীয় শোক দিবস পালিত

ইবি প্রতিনিধি

ইবিতে জাতীয় শোক দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পতাকা উত্তোলন, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, নিরবতা পালন, দোয়া-মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে ।

আজ সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর উপাচার্যের নেতৃত্বে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এবং পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে একে একে ছাত্রলীগ, বিভিন্ন সংগঠন, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন অনুষদ, বিভাগ, প্রেস ক্লাব, আবাসিক হলসূমহ, শিক্ষক-কর্মকর্তা এবং কর্মচারীরা পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে আলোচনা সভা এবং সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের খতিব আ স ম শোয়াইব। এ ছাড়া বাদ যোহর বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে কুরআন খতম ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর