১২ সেপ্টেম্বর, ২০২২ ১৮:১৬

পর্নোগ্রাফি আইনে মামলা, দল থেকে বহিষ্কার যুবলীগ নেতা

পঞ্চগড় প্রতিনিধি

পর্নোগ্রাফি আইনে মামলা, দল থেকে বহিষ্কার যুবলীগ নেতা

বহিষ্কার যুবলীগ নেতা মনোয়ার হোসেন মিন্টু

পঞ্চগড়ে কলেজপড়ুয়া এক তরুণীকে ধর্ষণের ঘটনা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগ উঠেছে মনোয়ার হোসেন মিন্টু নামে এক যুবলীগ নেতার বিরুদ্ধে। অভিযুক্ত মিন্টু দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। ওই তরুণী ঢাকার একটি কলেজের স্নাতকের শিক্ষার্থী।

গত শনিবার রাতে ওই তরুণী বাদী হয়ে মিন্টুর বিরুদ্ধে নারী নির্যাতন ও পর্নোগ্রাফি আইনে বোদা থানায় মামলা দায়ের করেন। মামলার পর সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গতকাল রাতে মিন্টুকে দল থেকে সাময়িক বহিষ্কার করেছে উপজেলা যুবলীগ।

মামলা সূত্রে জানা যায়, ওই তরুণী ও মিন্টু পাশাপাশি এলাকার বাসিন্দা। মিন্টুর স্ত্রী ও দুই সন্তান আছে। দেড় বছর আগে ফেসবুকের মাধ্যমে ওই তরুণীর সাথে তার পরিচয় হয়। এরপর নানা রকম প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করে মিন্টু। পড়ালেখার কারণে ওই তরুণীকে ঢাকায় থাকতে হয়। মিন্টু ওই তরুণীর সাথে ঢাকাতেও যাওয়া-আসা করে। বিভিন্ন সময়ে তরুণীর অগোচরে ধর্ষণের ভিডিও ধারণ করে মিন্টু।

গত ২৫ জুন মিন্টু ঢাকায় গিয়ে তরুণীর সাথে দেখা করে। বিয়ের জন্য তরুণীকে প্রস্তাব দেয়। পরে ওই দিনই রাতে তরুণীকে কাজী অফিসে নিয়ে যাওয়ার কথা বলে ঢাকার একটি অপরিচিত বাসায় আবারও ভয় দেখিয়ে ধর্ষণ করে। ধর্ষণের সময় আবারও মিন্টু মোবাইলে ভিডিও ধারণ করে। পরে ওই তরুণী মিন্টুকে বিয়ের জন্য চাপ দেয়। কিন্তু মিন্টু বাড়িতে এসে কালক্ষেপণ শুরু করে। পরে ধর্ষণের কথা ওই তরুণী তার পরিবারকে জানায়। পরে পারিবারিকভাবে মিন্টুকে বিয়ের প্রস্তাব দেওয়া হলে উল্টো ধারণকৃত ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়।

দেবীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজু আহমেদ মিঠু জানান, সংগঠনের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় চিলাহাটি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন মিন্টুকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় জানান, এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ তদন্ত করছে। আসামি মনোয়ার হোসেন মিন্টুকে খোঁজা হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর