২৫ সেপ্টেম্বর, ২০২২ ২০:০০

সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান ও দুই সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান ও দুই সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

আব্দুল লতিফ বিশ্বাস

সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও দুই সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে একক প্রার্থী এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে সদস্য পদে ৭ জন সদস্য মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় চেয়ারম্যানসহ দুইজন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

তারা হলেন- চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস। ১নং ওয়ার্ড (কাজিপুর উপজেলা) সদস্য প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোসলেম উদ্দিন ও ৬নং ওয়ার্ড (উল্লাপাড়া উপজেলা) সদস্য প্রার্থী ও উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে আব্দুল লতিফ বিশ্বাস মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। অন্য কোনো প্রার্থী না থাকায় তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। সাধারণ সদস্য পদে নয়টি ওয়ার্ডে ৪৫ সদস্য মনোনয়ন পত্র জমা দিয়েছিল। এর মধ্যে ১নং ওয়ার্ডে (কাজিপুর উপজেলা) ৪ জন ছিল।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে ১নং ওয়ার্ডের ৩জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় মোসলেম উদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে এবং ৬নং ওয়ার্ড (উল্লাপাড়া উপজেলা) ২ জন প্রার্থীর মধ্যে একজন প্রত্যাহার করে নেয়ায় গোলাম মোস্তফাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

আগামী ১৫ অক্টোবর নির্বাচনে সাধারণ সদস্যপদে ৭টি ওয়ার্ডে ৩৮ জন এবং সংরক্ষিত ৩ ওয়ার্ডে ১৮ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলেও জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর