২৮ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৫৭

শেখ হাসিনার জন্মদিনে হাবিপ্রবিতে বৃক্ষরোপণ

দিনাজপুর প্রতিনিধি

শেখ হাসিনার জন্মদিনে 
হাবিপ্রবিতে বৃক্ষরোপণ

দিনাজপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার শুভ জন্মদিন পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বিএনসিসি প্লাটুন এর সদস্যদের মাঝে ইউনিফর্ম বিতরণ, বোর্ড অব ট্রাষ্টি হতে অস্বচ্ছল ও মেধাবী ২০০ জন শিক্ষার্থীর মাঝে এনরোলমেন্ট সহায়তা লক্ষ্যে চেক প্রদান, বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে তার দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল, দুপুর ২টায় হাবিপ্রবি মজার ইস্কুলের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। 

এছাড়াও দিনাজপুর সরকারি কলেজ মাঠে কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল, বৃক্ষরোপণ এবং পঞ্চগড়ে করতোযা নদীতে নৌকাডুবির ঘটনায় নীরবতা পালন ও নিহতদের আত্মার শান্তি কামনা করা হয়।

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে হাবিপ্রবিতে টিএসসির সামনে বিএনসিসি সদস্যদের ইউনিফর্ম বিতরণ ও বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এর বোর্ড অব ট্রাষ্টি হতে অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে চেক প্রদানে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।  

পরে অস্বচ্ছল ও মেধাবী ২০০জন শিক্ষার্থীদের মাঝে এনরোলমেন্ট সহায়তায় চেক প্রদান করা হয়। 
সভায় সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য ও পোস্ট গ্রাাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। স্বাগত বক্তব্য ও তথ্য উপস্থাপন করেন প্রফেসর ড. ইমরান পারভেজ, বিশেষ অতিথি ছিলেন ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ ও প্রফেসর ড. মামুনুর রশীদ প্রমুখ। 

এছাড়াও বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে তাঁর দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল ও হাবিপ্রবি মজার ইস্কুলের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। 

অপরদিকে, আওযামীলীগ সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের আলোচনা সভা, দোযা মাহফিল ও বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু বকর সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আইযুব আলী, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহমুদ উল আলা, ৪ নং ওযার্ডের কাউন্সিলর আব্দুল হানিফ দিলন, কলেজের বঙ্গমাতা শেখ মুজিব হলের তত্ত্বাবধাযক পম্পা রানী দেবনাথ, ছাত্রলীগ নেতা শামসাদ সাইফ রোহান প্রমুখ।

বিডি প্রতিদিন/এএ

সর্বশেষ খবর