৩ অক্টোবর, ২০২২ ১৬:৫২

শৈলকুপায় পিয়াজ ও মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষে সার ও বীজ বিতরণ

ঝিনাইদহ প্রতিনিধি

শৈলকুপায় পিয়াজ ও মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষে সার ও বীজ বিতরণ

২০২২-২৩ গ্রীষ্মকালীন প্রণোদনা কর্মসূচির আওতায় পিয়াজ ও মাসকালাই আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজসহ বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। 

সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ৩৭৫ জন কৃষকের মাঝে পিয়াজ ও ১৭০ জন কৃষকের মাঝে মাসকলাই বীজ ও সার বীজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম হাকিম আহমেদ, ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবি কালু, উপজেলা কৃষি কর্মকর্তা আনিসুজ্জামান খান, ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান বিশ্বাস, জেলা ছাত্রলীগের সভাপতি সজিব হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল পারভেজ কর্নেল প্রমুখ।

কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, গ্রীষ্মকালীন পিয়াজ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ৩৭৫ কৃষকের মাঝে জনপ্রতি এককেজি হাইব্রীড জাতের পিয়াজ বীজ, ২০ কেজি রাসায়নিক সারসহ কীট ও বালাইনাশক প্রদান করা হয়। এছাড়াও ১৭০ জন কৃষকের মাঝে ৫ কেজি মাসকালাই বীজ ১৫ কেজি রাসায়নিক সার বিতরণ করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবুল হাসনাত।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর