৫ অক্টোবর, ২০২২ ২১:৪০

টেকনাফে নানা আয়োজনে শারদীয় দুর্গোৎসব উদযাপন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

টেকনাফে নানা আয়োজনে শারদীয় দুর্গোৎসব উদযাপন

কক্সবাজারের টেকনাফে প্রতিমা বিসর্জন উপলক্ষে টেকনাফ সমুদ্র সৈকত পয়েন্ট হাজারো মানুষের ঢল নেমেছে। বুধবার বিকেলে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার শেষ দিন বিজয়া দশমীতে টেকনাফ মেরিন ড্রাইভ সংলগ্ন সমুদ্র সৈকত পয়েন্টে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা পূজা উদযাপন পরিষদ।

 
আয়োজকরা জানান, শুধুমাত্র টেকনাফ মেরিন ড্রাইভ সমুদ্র সৈকতে নয় এ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪টি মন্দিরের ৬টি প্রতিমা বিসর্জন দেওয়া হয়। এছাড়া একই সময় উপজেলার হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নের তিন'টি প্রতিমা নাফ নদীতে বিসর্জন ও বাহারছড়া শামলাপুরের একটিসহ মোট ৪টি স্থানে পৃথক প্রতিমা বিসর্জন দেওয়া হয়েছে।

টেকনাফ কেন্দ্রীয় বিষ্ণু মন্দিরের পুরোহিত শুভ ভট্টাচার্য বলেন, এবার মা দুর্গা এসেছেন ঘোড়ার পিঠে চড়ে। যাচ্ছেনও ঘোড়ায় চড়ে। 

টেকনাফ কেন্দ্রীয় বিষ্ণু মন্দিরের পূজা উদযাপন কমিটির সভাপতি রুপণ ধর জানান, এ বছর টেকনাফ উপজেলায় ৬টি মণ্ডপে পূজা উদযাপন হয়েছে। টেকনাফ পৌরসভার ডেইল পাড়া ২টি, হ্নীলায় ২টি, বাহারছড়া ও হোয়াইক্যং একটি করে মোট ৬টি প্রতিমা বিসর্জন দেওয়া হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া বিসর্জন সম্পন্ন হয়েছে। 
তিনি আরও জানান, প্রতিমা বিসর্জন নিরাপদ করতে প্রশাসনের পক্ষ থেকে তিনস্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। টেকনাফ সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হয় প্রতিমা বিসর্জন অনুষ্ঠান। আবহাওয়া অনুকূলে থাকায় এ বছরও এখানে পর্যটকসহ হাজারো মানুষের সমাগম হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাফিজুর রহমান জানান, উপজেলার ৬টি পূজামণ্ডপে তিনস্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদারের মধ্য দিয়ে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় শারদীয় দুর্গা উৎসব শেষ হয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর