৬ অক্টোবর, ২০২২ ১৯:৫১

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে জয়পুরহাটে র‌্যালি

জয়পুরহাট প্রতিনিধি:

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে জয়পুরহাটে র‌্যালি
‘নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্য ভাণ্ডার গড়ব’ এই প্রতিপাদ্য নিয়ে জয়পুরহাটে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।
 
পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোসফেকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার পারভেজ,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাতুল ইসলাম, প্রতীক কুমার কুন্ডু, ভাদসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরোয়ার হোসেন স্বাধীন, পুরানাপৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম সৈকত প্রমুখ।
 
জেলা প্রশাসক শরিফুল ইসলাম বলেন, মানুষের জন্ম একবার, মৃত্যু একবার। তাই জন্ম-মৃত্যু সনদ থাকবে একটি করে। দেশের সব নাগরিক জন্ম ও মৃত্যু সনদের আওতায় এলে এ দেশের জনসংখ্যার পরিসংখ্যান হিসাব করতে সহজ হবে এবং ভোটার তালিকা প্রস্তুতের ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত হবে।
 
 
বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর