২১ অক্টোবর, ২০২২ ১৪:৪৪

ব্যবসায় অংশীদারিত্বের কথা বলে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি:

ব্যবসায় অংশীদারিত্বের কথা বলে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

কুমিল্লার চৌদ্দগ্রামে ব্যবসায় অংশীদারিত্ব দেয়ার কথা বলে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। আমানত ফেরত পাওয়ার দাবিতে ক্ষতিগ্রস্ত গ্রাহকরা আতিকুর রহমান নামের এক ব্যক্তির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। আতিকুর রহমান পৌর এলাকার গোমারবাড়ি গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে।

বৃহস্পতিবার কুমিল্লার চৌদ্দগ্রামে আয়োজিত সংবাদ সম্মেলনে সফিউল ইসলাম উল্লেখ করেন, আতিকুর রহমান ব্যবসায়ে অংশীদারত্বের কথা বলে আতিকুর রহমান চৌদ্দগ্রাম উপজেলার ওমর ফারুক স্বপন, মমতাজ উদ্দিন শামীম, মফিজুর রহমান, জোবায়ের হোসেন মাসুম, মোঃ ওয়ালী উল্লাহ, মাহবুবুল হকসহ আরও কয়েকজন থেকে ব্যবসায় অংশীদারিত্ব দেওয়ার নামে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। টাকা ফেরত চাইলে তাদেরকে বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করেন।

তিনি আরো বলেন, অংশীদারিত্বের ভিত্তিতে গত ৫ বছর ধরে ইনভেনশন ফ্যাশন হাউজ ও পাঞ্জাবি ওয়ার্ল্ড নামে দুই ব্যবসায়িক প্রতিষ্ঠান পরিচালনা করে আসছি। প্রতিষ্ঠানের চেয়ারম্যান আতিকুর রহমান আগস্ট মাসে পাঞ্জাবি ওয়ার্ল্ড চট্টগ্রামের রিয়াজ উদ্দিন বাজার শাখার মালিকপক্ষের সাথে চুক্তিপত্র বাতিল করে। দোকানের মালামাল আতিকুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক রুবেল মাহমুদ নিয়ে যায়। সফিউল ইসলামের বিনিয়োগকৃত ৩০ লক্ষ ৯০ টাকা আগস্ট মাসের ১ম সপ্তাহে পরিশোধ করবে বলে ইসলামী ব্যাংক ফেনী শাখার একটি চেক প্রদান করে। আতিকুর রহমানের ব্যাংক হিসাবে টাকা না থাকায় ১৩ অক্টোবর ব্যাংক চেকটি ডিজওনার করেন। এরপর তিনি ১৭ অক্টোবর আতিকের গ্রামের ঠিকানা ও ফেনীস্থ পাঞ্জাবি ওয়ার্ল্ডে উকিল নোটিশ পাঠান। এতে ক্ষিপ্ত হয়ে আতিকুর রহমান ব্যবসায়ের অংশীদার সফিউল ইসলাম ও তার ভাই চট্টগ্রামের মহসিন কলেজের ছাত্র নাইমুল ইসলামের বিরুদ্ধে চট্টগ্রামের পাঁচলাইশ থানায় একটি চুরির মামলা দায়ের করেন। 

এ ব্যাপারে অভিযুক্ত আতিকুর রহমান বলেন, সফিউল ইসলাম আমার ব্যবসায়ের অংশীদার ছিলেন না। তিনি ইনভেনশন ফ্যাশন হাউজের একজন কর্মচারী ছিলেন। আমার ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল চুরির অভিযোগে তার বিরুদ্ধে চট্টগ্রামের পাঁচলাইশ থানায় ১৯ লাখ টাকার একটি মামলা দায়ের করি।

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর