৪ নভেম্বর, ২০২২ ২২:২৩

বড়শিতে আটকালো ৬২ কেজির বাঘাইড়, লাখ টাকায় বিক্রি

কুড়িগ্রাম প্রতিনিধি

বড়শিতে আটকালো ৬২ কেজির বাঘাইড়, লাখ টাকায় বিক্রি

কুড়িগ্রামের চিলমারী উপজেলার ব্রহ্মপুত্র নদে ৬২ কেজি ওজনের বিশাল আকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে এক জেলের বড়শিতে।

নদী থেকে মাছ ওঠার পর হতবাক হয়ে যান জেলে ও উপস্থিত এলাকাবাসীরা। পরে মাছটি জেলের কাছ থেকে কিনে নেন নাগেশ্বরী উপজেলার এক মাছ ব্যবসায়ী। সেখানেও মাছটি দেখতে বাজারেও প্রচণ্ড ভিড় জমে।

শুক্রবার দুপুরে  নাগেশ্বরী পৌর বাজারে এক হাজার ৬শত টাকা কেজি দরে মাছটি কেটে বিক্রি করা হয়। এতে মাছটির সর্বসাকুল্যে মূল্য দাঁড়ায় প্রায় এক লাখ টাকা। 

নাগেশ্বরী উপজেলার বানুরখামার এলাকার মাছ ব্যবসায়ী হানিফ বলেন, ‘চিলমারীতে ব্রহ্মপুত্র নদে বৃহস্পতিবার বিকেলে অনেক অপেক্ষার পর বড়শিতে বাঘাইড় মাছ ধরেন স্থানীয় এক জেলে। তার কাছ থেকে ৫০হাজার টাকায় মাছটি কিনে এনেছেন নাগেশ্বরীতে। দাম বেশি তাই ক্রেতা কম। শুক্রবার দুপুরের একটু আগে নাগেশ্বরী পৌরবাজারে মাছটি কেটে ১৬শ টাকা কেজি দরে বিক্রি করতে থাকি। মুহুর্তেই মাছটি বিক্রি শেষ হয়। বিক্রি হয় ৯৯হাজার ২০০টাকায়।শুধু লাভ দেখলে চলবে না এটি যাতায়াত ও আনুষঙ্গিক অনেক খরচ পড়েছে। লোকজন খাটাতে হয়েছে। তারপরও লাভ থাকবে। বড় কথা হলো, এতে অনেক ভাল লাগা আছে। এত বড় মাছ সব সময় পাওয়া যায় না। এটাও সৌভাগ্যের ব্যাপার। তাই ভালোবাসা থেকে মাছটি কিনে এনেছি।’

কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা কালিপদ রায় জানান, ব্রহ্মপুত্র নদে এর আগেও বড় বাঘাইড় মাছ ধরার খবর পেয়েছি। কিন্তু এত বড় ৬২ কেজি ওজনের খবর পাইনি। এ জেলার নদ নদী এখনও মৎস্য সম্পদে সমৃদ্ধ। ইলিশের নিষেধাজ্ঞা সময়টি জেলেরা মান্য করায় এখন নদীতে সব ধরণের মাছের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ধরা পড়ছে বড় বড় এধরনের মাছ।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর