২৪ নভেম্বর, ২০২২ ১৬:০৮

তারাগঞ্জে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

তারাগঞ্জে ধর্ষণের দায়ে 
যুবকের যাবজ্জীবন

রংপুরের তারাগঞ্জ উপজেলায় প্রেমের ফাঁদে ফেলে প্রেমিকাকে ধর্ষণের দায়ে মিঠুন শেখ নামের এক যুবকের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক। বৃহস্পতিবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৩ এর বিচারক এম আলী আহমেদ এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিল। মামলায় অপর ৪ আসামিকে খালাস দেয়া হয়েছে। 

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৭ ডিসেম্বর রংপুরের তারাগঞ্জের দামোদরপুর কাজী পাড়া এলাকায় প্রেমের সম্পর্ক করে ইচ্ছার বিরুদ্ধে এক যুবতিকে ধর্ষণ করে মিঠুন শেখ। এই ঘটনায়  ১১ ডিসেম্বর তারাগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়। চলতি বছরের ২৯ মে পুলিশের এস আই মমতাছের হাসান মাসুম আদালতে চার্জসিট দেন। ৩০ আগস্ট আদালতে চার্জশিট  গ্রহণ করা হয়। সাক্ষ্য এবং জেরা শেষে  বৃহস্পতিবার বিচারক এই রায় ঘোষণা করেন। রায়ে মিঠুনকে ৫০০০ টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন আদালতের বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পি পি তাজিবুর রহমান লাইজু জানান, উদ্দেশ্য প্রনোনিত ভাবে খালাসপ্রাপ্ত ৪ আসামীকে মামলায় জড়ানোর কারণে তদন্তকারি কর্মকর্তা এস আই মমতাছের হাসান মাসুম বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অবজারভেশন দেন আদালতের বিচারক। 
আসামীপক্ষের আইনজীবী আব্দুল হাকিম বলেন, তারা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর