৯ ফেব্রুয়ারি, ২০২৩ ১৩:০৭

রেলস্টেশনে রাত কাটানো সেই বৃদ্ধ পেল মাথা গোজার ঠাঁই

ফরিদপুর প্রতিনিধি

রেলস্টেশনে রাত কাটানো সেই বৃদ্ধ পেল মাথা গোজার ঠাঁই

অবশেষে মাথা গোজার ঠাঁই পেলেন ফরিদপুর রেলস্টেশনে রাত কাটানো গোপাল চন্দ্র ঘোষ (৬০) নামের এক হতভাগা বৃদ্ধ। ফরিদপুর শহরের টেপাখোলা এলাকায় অবস্থিত ‘শান্তি নিবাস’ বৃদ্ধাশ্রমে তার ঠাঁই হয়।

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসানের নির্দেশে ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালীর উদ্যোগে বুধবার সন্ধ্যায় ফরিদপুর রেলস্টেশন থেকে ইউএনও'র গাড়িতে করে তাকে ‘শান্তি নিবাস’-এ নিয়ে যাওয়া হয়। এসময় তার সঙ্গে ছিলেন, বৃদ্ধাশ্রম ‘শান্তি নিবাস’ এর ডেপুটি সুপার তাহসিনা জামান।

হতভাগা গোপাল চন্দ্র ঘোষ বলেন, ‘আমাকে যারা মাথা গোজার ঠাঁই করে দিলো বিধাতা যেন তাগো ভালো করেন। এখন থেকে আর রেলস্টেশনে ঘুমাতে হবে না।’ তিনি বলেন, ‘আমার অনেক কষ্টের কথা আছে। কিন্তু এ বিষয়টি আপনারা দয়া করে লিখবেন না। আমার কষ্ট আমার বুকেই জমা থাক।’

‘শান্তি নিবাস’ এর ডেপুটি সুপার তাহসিনা জামান বলেন, খুব ভালো লাগছে এ রকম একজন হতভাগা বৃদ্ধকে এ নিবাসে স্থান করে দিতে পেরে। রাষ্ট্রের একজন প্রতিনিধি হিসেবে তার পাশে থাকতে পেরে খুব ভালো লাগছে। আমরা তার প্রতি সর্বোচ্চ সহযোগিতার হাত বাড়িয়ে দিবো।

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটন ঢালী বলেন, জনপ্রশাসন সবসময় মানুষের জন্য কাজ করে। সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানতে পেরে ওই অসহায় বৃদ্ধের জন্য কিছু একটা করার জন্য উদগ্রীব ছিলাম। অবশেষে জেলা প্রশাসক (ডিসি) স্যারের পরামর্শে ও সহযোগিতায় এরকম মানবিক কাজের অংশীদার হতে পেরে ভালো লাগছে। 

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, ভালো কাজের অনুভূতি সবসময় ভালো লাগার-ই কথা। তবে, অসহায় এরকম মানুষের পাশে দাঁড়ানো দায়িত্ববোধের মধ্যে পড়ে। আমরা সবসময় অসহায়দের পাশে থাকি, তাদের পাশে দাঁড়াই। কারণ, মানুষ মানুষের জন্য। তাইতো, মানুষের জন্য কিছু করতে পারলে ভালো লাগে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর