২৪ মার্চ, ২০২৩ ১৩:১১

গোপালগঞ্জে ৫ হাজার ৯০০ প্রান্তিক কৃষক পেল প্রণোদনা

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে ৫ হাজার ৯০০ প্রান্তিক কৃষক পেল প্রণোদনা

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

গোপালগঞ্জ সদর উপজেলার ৫ হাজার ৯০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনা এবং পুনর্বাসন কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। ২০২২-২০২৩ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে (পাট-আউশ ধান) উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এমন উদ্যোগ গ্রহণ করা হয়।

শুক্রবার (২৪ মার্চ) সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসের পক্ষ থেকে ৩ হাজার ৫০০ কৃষকের মাঝে এককেজি করে পাট বীজ ও ২ হাজার ৪০০ কৃষকের মাঝে ৫ কেজি করে আউশ ধানের বীজ এবং ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

প্রধান অতিথি গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফার রহমান বাচ্চু কৃষকদের হাতে সার-বীজ তুলে দিয়ে  এই কার্যক্রমের উদ্বোধন করেন। আনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাফরোজা আক্তার।    

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাফরোজা আক্তার বলেন, খরিপ-১ মৌসুমে পাট ও আউশ ধান ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা এবং পুনর্বাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। এই বীজ ও সার দিয়ে  গোপালগঞ্জ সদর উপজেলার ৫ হাজার ৯০০ জন কৃষক পাট ও আউশ ধানের আবাদ বৃদ্ধি করবেন। এরমধ্য দিয়ে  এই উপজেলায় পাট ও আউশ ধানের অধিক ফলন পাওয়া সম্ভব হবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর