২ এপ্রিল, ২০২৩ ১৪:৩৩

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তার চুরি, দুই চোর আটক

বাগেরহাট প্রতিনিধি

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তার চুরি, দুই চোর আটক

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ভারত মৈত্রী তাপ বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে সিনপ্লেক্স এলাকা হতে দুই লাখ টাকার অধিক মূল্যের ১২০ কেজির অধিক কপার ক্যাবলসহ চোরচক্রের ২ সদস্যকে আটক করা হয়। রবিবার (০২ এপ্রিল) সকালে তাদেরকে আটক করে আনসার ব্যাটালিয়ন রামপাল ক্যাম্পের সদস্যরা। 

এসময়ে জব্দ করা হয় ক্যাবল কাটার ১টি যন্ত্র ও ৩টি সেলফোন। আটক চোরচক্রের ২ সদস্য হলেন-  বাগেরহাটের মোংলা উপজেলার মিঠাখালী গ্রামের জালাল খেশের ছেলে মো. মহিদুল শেখ (২৬) ও রামপাল উপজেলার কাদিরখোলা গ্রামের মনিরুল শেখের ছেলে হাসিবুর শেখ (২৫)। দুই চোরের বিরুদ্ধে মামলা দিয়ে দুপুরে রামপাল থানায় সোপর্দ করা হয়। 

আনসার ব্যাটালিয়ন-৩ এর অধিনায়ক চন্দন দেব নাথ জানান, গোপন সংবাদের ভিত্তিতে রামপাল ক্যাম্পের একটি আভিযানিক দল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে সিনপ্লেক্স এলাকা হতে দুই লাখ টাকার অধিক মূল্যের ১২০ কেজির অধিক কপার ক্যাবলসহ চোরচক্রের ২ সদস্যকে আটক করা হয়। এসময় চোরদের কাছ থেকে জব্দ করা হয় ক্যাবল কাটার ১টি যন্ত্র ও ৩টি সেলফোন। 

তিনি আরও জানান, পরবর্তীতে তাপ বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষের সিদ্ধান্তে মামলা দিয়ে উদ্ধারকৃত মালামালসহ চোরদের দুপুরে রামপাল থানায় সোপর্দ করা হয়। আনসার সদস্যরা রামপালে বাংলাদেশ-ভারত মৈত্রী তাপ বিদ্যুৎ কেন্দ্রে হতে গত ১৫ মাসে ৫৫টির অধিক অভিযানে প্রায় ৬৬ লাখ ৬২ হাজার ৩০০ শত টাকার চোরাই মালামাল উদ্ধার ও ৪৬ জন চোরাকারবারীকে আটক করেছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর