২ জুন, ২০২৩ ২১:৫৯

কালিয়াকৈরে জুমার নামাজ শেষে সংঘর্ষে আহত ৮

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে জুমার নামাজ শেষে সংঘর্ষে আহত ৮

প্রতীকী ছবি

গাজীপুরের কালিয়াকৈরে মসজিদের বাৎসরিক ধান উঠানোকে কেন্দ্র করে জুমার নামাজ শেষে দু-পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষে আট জন আহত হয়েছেন। এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় উভয় পক্ষ কালিয়াকৈর থানায় পৃথক দুটি অভিযোগ করে।

আহতরা হলেন বাহার উদ্দিনের ছেলে মিনহাজ উদ্দিন, শামসুল হকের ছেলে নাহিদ, শুকুরের ছেলে আলহাজ্ব উদ্দিন, কদ্দুসের ছেলে ফারুক, মৃত কামরুল ব্যাপারীর ছেলে হাজী জালাল উদ্দিন, আবুল হোসেনের ছেলে সৌরব হোসেন, হাজী জালাল উদ্দিনের ছেলে জিয়াউর রহমান ও গিয়াস উদ্দিনের ছেলে সিয়াম হোসেন। 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার কান্দাপাড়া এলাকায় শুক্রবার জুমার নামাজ শেষে এ সংঘর্ষের ঘটনা ঘটে। জুমার নামাজ আদায় শেষে কান্দাপাড়া জামে মসজিদের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়ে আলোচনা হয়। এক পর্যায় ওই মসজিদের বাৎসরিক ধান উঠানোর বিষয়ে আলোচনা উঠে। এসময় ওই মসজিদের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান ৫০ কেজির পরিবর্তে এবছর ১০ কেজি ধান দেওয়ার কথা স্বীকার করেন। এর কারণ জানতে চান মসজিদের সভাপতি মজিবুর রহমান ঠান্ডুসহ অন্যান্য মুসুল্লিরা। কিন্তু মসজিদ কমিটির পদ থেকে অব্যাহতি দিলে ধান দিতে অসম্মতি জানায় সাবেক ওই সাধারণ সম্পাদক। এ নিয়ে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদকের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে মসজিদ থেকে বের হয়ে ওই ধান উঠানোকে কেন্দ্র করে পুনরায় জিয়াউর রহমান ও ওয়াজ উদ্দিনের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। 

এ সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের আটজন আহত হন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এলাকাবাসী। এ ঘটনায় উভয় পক্ষ সন্ধ্যায় কালিয়াকৈর থানায় পাল্টাপাল্টি পৃথক দুটি অভিযোগ দায়ের করেন। 

এ ব্যাপারে ওই মসজিদের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান জানান, জুমার নামাজ শেষে মসজিদের ধান নিয়ে কথা কাটাকাটি হয়। পরে ওই পক্ষের লোকজন আমার বাসায় এসে অতর্কিত হামলা চালিয়ে বেদম মারপিট করে। 

তবে ওই মসজিদের সভাপতি মজিবুর রহমান ঠান্ডু জানান, আনিসুর রহমান বিগত বছরের ৫০ কেজি ধান দিতেন। কিন্তু  মসজিদের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি হলে এবার ৫০ কেজি পরিবর্তে ১০  কেজি ধান দিতে স্বীকার করে। এ নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। 

কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) মোস্তফা কামাল আরিফ জানান, এ ঘটনায় উভয় পক্ষ পৃথক দুটি অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর