৯ জুন, ২০২৩ ২১:৩৯

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদলের কমিটি নিয়ে বিক্ষোভ, হামলার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদলের কমিটি নিয়ে বিক্ষোভ, হামলার অভিযোগ

ত্যাগীদের বঞ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে তিন নেতার বাড়িতে হামলা করেছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। বৃহস্পতিবার বিকেলে কান্দিপাড়ায় জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির আহ্বায়ক শাহীনুর ইসলাম শাহীন ও কৃষকদলের যুগ্ম আহ্বায়ক কাউসার কাউন্সিলরের বাসভবনে হামলা করা হয়।  

এর আগে শহরের কান্দিপাড়ায় জেলা কৃষক দলের আহ্বায়ক আবু শামীম মো. আরিফ (ভিপি শামীম) এর বাড়িতেও হামলা করে পদবঞ্চিত নেতাকর্মীরা।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার দিবাগত মধ্যরাতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রদলের ৭ সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে শাহীনুর রহমান শাহিনকে আহ্বায়ক ও সমীর চক্রবর্তীকে সদস্য সচিব করা হয়। কমিটির ঘোষণার পর থেকেই শহরের পদবিঞ্চত নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে। এরই জেরে পরদিন বিকেলে জেলা ছাত্রদলের বিদায়ী কমিটির আহবায়ক রুবেল চৌধুরী ফোজায়েল, সদস্য সচিব মহসিন মিয়া ও যুগ্ম আহবায়ক সাজিদুর রহমানের নেতৃত্বে জেলা শহরের টিএ রোড ও পাওয়ার হাউস রোডে বিক্ষোভ মিছিল হয়। মিছিল শেষে তারা কান্দিপাড়ায় জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির আহবায়ক শাহীনুর রহমান ও কৃষক দলের যুগ্ম আহবায়ক কাউসার কাউন্সিলরের বাড়িতে হামলা করে ভাংচুর চালায়। এদিকে নবগঠিত কমিটির সদস্যদের জেলা কৃষকদলের আহবায়ক আবু শামীমের কান্দিপাড়া বাড়িতে শুভেচ্ছা দেওয়ার খবরে তার বাড়িতেও দা ও লাটিশোটা হামলা চালায় পদবঞ্চিতরা। এসময় আবু শামীমের বাড়ির পেছন দিয়ে সদ্য ঘোষিত কমিটির সদস্যরা পালিয়ে আত্মরক্ষা করেন। 

এ বিষয়ে জেলা কৃষক দলের আহবায়ক আবু শামীম মো. আরিফ বলেন, কান্দিপাড়ার দক্ষিণ দিকের পুকুর পাড় থেকে একদল ছেলে এসে আমার বাড়ির ফটকে হামলা চালায়। তারা ফটক ভাঙার চেষ্টা করেন।  তারা কেন এমন করল বুঝতে পারছি না।

জেলা ছাত্রদলের সদ্য সাবেক আহ্বায়ক রুবেল চৌধুরী ফুজায়েল বলেন, দীর্ঘদিন যারা সরকার বিরোধী আন্দোলনে চালিয়ে যাচ্ছেন এবং হয়রানিমূলক মামলা খেয়েছেন তাদেরকে বাদ দিয়ে সাবেক ছাত্রলীগ নেতা কবির আহমেদের অনুসারীদের দিয়ে কমিটি দেওয়া হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে একজন চিহ্নিত মাদক ব্যবসায়ীকে। অথচ মাঠের কর্মীদের মূল্যায়ন করা হয়নি। তাই পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে আন্দোলন শুরু করেছে। 

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সোহরাব আল হোসাইন বলেন, কান্দিপাড়ার বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাড়িতে হামলার বিষয়ে জানতে পেরেছি। এগুলো তাদের রাজনৈতিক অভ্যন্তরীণ ব্যাপার। এসব বিষয়ে তারা আমাদের সহযোগিতা চায়নি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর