৩ অক্টোবর, ২০২৩ ১৬:১২

নেত্রকোনায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি উৎসব

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি উৎসব

নেত্রকোনায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি উৎসব অনুষ্ঠিত

নেত্রকোনায় দুই দিনব্যাপী বাংলাদেশ ভারত সম্প্রীতি উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে দু’দেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে উৎসবের সূচনা করা হয়। পরে থিম সংয়ের সঙ্গে কোরিওগ্রাফি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্য বিভাগের প্রভাষক দীপা সরকার।

নেত্রকোনা জেলা শাখার আয়োজনে উৎসব উদ্বোধন করেছেন সাবেক রাষ্ট্রদূত ও বাংলাদেশ ভারত সম্প্রীতি পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. নীম চন্দ্র ভৌমিক। সম্প্রীতি উৎসবে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং ভারতের অবদান’ বিষয়ক আলোচনায় প্রধান অতিথি ছিলেন ভারতের শান্তিনিকেতন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. স্বপন কুমার দত্ত।

দিনব্যাপী অনুষ্ঠানে ভারতের বন্ধুদের উত্তরীয় পরিয়ে রাখিবন্ধনে আবদ্ধ করেন নেত্রকোনার সংস্কৃতিজনরা। পরে অতিথিদের সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেছেন ভারতের দূরদর্শন ও আকাশবাণী শিল্পী শ্বাশতী গুহ এবং রাজশাহীর গবেষক সংগঠক ওয়ালিউর রহমান বাবু।

আলোচনা সভায় নেত্রকোনা শাখার সভাপতি কেশব রঞ্জন সরকারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক নেত্রকোনা ১ আসনের সংসদ সদস্য ছবি বিশ্বাস, কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন চৌধুরী ও চিত্র নির্মাতা এস বি বিপ্লব। কবিতা পাঠ করেন ভারতের নাট্যকার গবেষক কবি ধনঞ্জয় ঘোষাল, অধ্যাপক কবি রত্না মুখোপাধ্যায় প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর