১৪ ডিসেম্বর, ২০২৩ ১৭:৪০

ফেনীতে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

ফেনী প্রতিনিধি

ফেনীতে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

ফেনীতে নানা আয়োজনে ও যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে শহিদ বুদ্ধিজীবী দিবস। আজ সকালে শহরের ফেনী সরকারি কলেজে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধা বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করে আওয়ামী লীগ।  

সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার দ্বাদশ সংসদ নির্বাচনে ফেনী-১ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনী সদর আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর নেতৃত্বে বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 
এদিকে ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারের নেতৃত্বে জেলা প্রশাসন, ফেনী জেলা পুলিশ সুপার জাকির হাসানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও শহীদ মুক্তিযোদ্ধা বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

দিবসটি উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধা বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেনী জেলা প্রশাসনের আয়োজনে ফেনী সরকারি কলেজে অবস্থিত বীর মুক্তিযোদ্ধা খাজা আহমেদ অডিটোরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভায় ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোক্তার হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। 
সিনিয়র সহকারী কমিশনার শিফাত বিনতে আরা ও ফেনী জেলা কালচারাল অফিসার এস.টি. কামরান হাসানের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা পুলিশ সুপার জাকির হাসান, ফেনী জেলা সিভিল সার্জন ডা. মো.শিহাব উদ্দিন, স্থানীয় সরকার বিভাগ ফেনীর উপ-পরিচালক গোলাম মো. বাতেন ও ফেনী জজ আদালতের পাবলিক প্রসিকিউটর বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হাফেজ আহাম্মদ। 
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক আবু তাহের, আবদুল মোতালেব, প্রিয় রঞ্জন দত্ত, মোস্তফা হোসেন ও ফেনী সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. দেলওয়ার হোসেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর