শিরোনাম
২৭ ফেব্রুয়ারি, ২০২৪ ২২:০১

অষ্টগ্রাম হাওরে আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

অষ্টগ্রাম হাওরে আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন

কিশোরগঞ্জের অষ্টগ্রাম হাওর এলাকার সাধারণ কৃষক এবং জেলেদের জন্য বিশুদ্ধ পানি ও তাদের নিরাপত্তার স্বার্থে আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। 

গত শনিবার অষ্টগ্রাম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ ফাইয়াজ হাসান বাবু এ প্রকল্পের উদ্বোধন করেন। 

প্রকল্পটির মাধ্যমে হাওর এলাকায় বজ্রপাত ও নৌ দুর্ঘটনায় প্রাণহানি কমবে জানিয়ে স্থানীয় সাধারণ মানুষ উপজেলা প্রশাসনের কাছে হাওরে আরও কয়েকটি আশ্রয়ণ প্রকল্প নির্মাণের দাবি জানান। 

প্রকল্পটি উদ্বোধনকালে চেয়ারম্যান সৈয়দ ফাইয়াজ হাসান বাবু বলেন, হাওরের সাধারণ কৃষক ও জেলেদের নিরাপত্তা স্বার্থে আশ্রয়ণ কেন্দ্র প্রকল্পের জন্য বরাদ্দ ছিল ৫ লাখ টাকা। কিন্তু এই কাজ সঠিকভাবে শেষ করতে খরচ হয়েছে ৭ লাখ ২৩ হাজার টাকা। বরাদ্দকৃত অর্থের চেয়ে ২ লাখ ২৩ হাজার টাকা বেশি খরচ হয়েছে। এই ২ লাখ ২৩ হাজার টাকা আমার নিজস্ব তহবিল থেকে দিয়েছি। কারণ আমি জানি আমার হাওর এলাকার সাধারণ মানুষ ভালো থাকলে আমিও ভালো থাকব। কাজটা যেন সুন্দর আর মজবুত হয় সে ব্যাপারে অর্থ নিয়ে কোনো কৃপণতা করিনি।

ফাইয়াজ হাসান বাবু বলেন, এই প্রকল্পের মাধ্যমে হাওর এলাকায় বজ্রপাত ও নৌ দুর্ঘটনায় প্রাণহানি কমবে। আমি উপজেলা প্রশাসনের কাছে অনুরোধ করব হাওরে আরও কয়েকটি আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করা হলে পুরো হাওর নিরাপত্তার আওতায় চলে আসবে।

বিডি-প্রতিদিন/বাজিত/সোহাগ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর