শিরোনাম
২৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১৮:০২

দিনাজপুরে নারী উদ্যোক্তা মেলা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে নারী উদ্যোক্তা মেলা

উদ্যোক্তাদের প্রতিভা তুলে ধরে, তাদের উৎসাহ প্রদানের পাশাপাশি উৎপাদিত পণ্য বাজারজাত করার লক্ষ্যে দিনাজপুরে ১০ দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা শুরু হয়েছে।

মেলায় ৫০টি স্টলের প্রতিটিতে স্থানীয় অনলাইন ও অফলাইন উদ্যোক্তাদের ব্যবসায়িক উদ্যোগের পণ্য প্রদর্শন ও বিক্রি করার সুযোগ পাচ্ছে। যেখানে হস্তশিল্পের পাটজাত পণ্য, নকশি, শতরঞ্জী, কারুপণ্য, আঞ্চলিক খাবার ও পোশাকের সমাহার নজর কারে মেলায় আগতদের।
মেলা প্রতিদিন চলছে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় নারী-পুরুষসহ দর্শনার্থীদের আগমনে মুখরিত।
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) জেলা কার্যালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে চলছে এই নারী উদ্যোক্তা মেলা।
মঙ্গলবার বিকালে আলোচনা শেষে বেলুন ফেস্টুন উড়িয়ে নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহাগ চন্দ্র শাহা। বিসিক জেলা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক জাহিদুল ইসলাম এতে সভাপতিত্ব করেন।

মেলায় স্থান পাওয়া উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন খাবার ও পণ্যগুলোকে তুলে ধরতে এ আয়োজন বলে জানান আয়োজকরা। কারুকার্য খচিত পণ্য সামগ্রী ও বাহারি রকমের খাবারের আয়োজন নিয়ে হাজির হওয়া স্টলগুলোতে শুধু কেনাবেচা নয়, প্রতিভা বিকাশ ও শিক্ষণীয় সমাহার ছিল মেলাজুড়ে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর