৪ মার্চ, ২০২৪ ১৯:৪৪

চাঁদা না দেয়ায় তরমুজ চাষিদের কুপিয়ে জখম, আওয়ামী লীগ নেতাসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

চাঁদা না দেয়ায় তরমুজ চাষিদের কুপিয়ে জখম, আওয়ামী লীগ নেতাসহ আটক ৩

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ভরপাশা ইউনিয়নের কামারখালী বাজারে চাঁদা না দেয়ায় ৪ তরমুজ চাষিকে কুপিয়ে আহত করার অভিযোগ উঠেছে। আজ সোমবার সকাল ১০ টায় এই হামলার ঘটনা ঘটে। 

হামলার অভিযোগে ভরপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমান লিটনসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। 

আহতরা হলেন বাহাদুর হাওলাদার (৩৬), বাবু হাওলাদার (৩০), কবির হাওলদার (৩৫) ও পনির হাওলাদার (৩০)। এদের মধ্যে বাহাদুর হাওলাদার ও বাবুকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনায় আহত বাহাদুরের ভাই মিলন হাওলাদার বাদী হয়ে ১৫ জনকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। 

অভিযোগে জানা যায়, ভরপাশা ইউনিয়নের দুধলমৌ গ্রামের বাহাদুর হাওলাদার ও রিয়াজ হাওলাদার বরিশাল শেখ হাসিনা ক্যান্টনমেন্টের আওতাধীন চরের ৬৫ একর জমি লিজ নিয়ে গলাচিপা উপজেলার কৃষকের সহযোগিতায় তরমুজ চাষ করেছেন। তরমুজ চাষের শুরু থেকেই একই গ্রামের একদল লোক তদের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। সোমবার সকাল ১০ টায় তরমুজ চাষী বাহাদুর হাওলাদার নিজ বাড়ি থেকে দুধলমৌ যাওয়ার পথে কামারখালী বাজারে তাদের উপর হামলা চালানো হয়। তাকে বাঁচাতে আসা অন্য ৩ জনকেও কুপিয়ে আহত করে তারা। 

হামলার খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় ভরপাশা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমান লিটনসহ ৩ জনকে পুলিশ আটক করেছে। 

লিখিত অভিযোগ তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন বাকেরগঞ্জ থানার ওসি মো. আফজাল হোসেন।

 
বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর