২৪ মে, ২০২৪ ২১:৪১

চিরনিদ্রায় শায়িত অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী

কক্সবাজার প্রতিনিধি

চিরনিদ্রায় শায়িত অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী

কক্সবাজারের উখিয়ার বরেণ্য শিক্ষাবিদ ও রাজনীতিবিদ অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর জানাজার নামাজ ও দাফন-কার্যক্রম সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকাল (২৪ মে) ৩টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে হাজার হাজার জনতার উপস্থিতিতে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। পরে উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদসংলগ্ন কবরস্থানে দাফন করা হয়। জানাজার নামাজে ইমামতি করেন দেশবরেণ্য আলেম ওবায়দুল্লাহ হামজা। 

এই বর্ষীয়ান নেতা দীর্ঘদিন ধরে লিভার জটিলতায় ভারতে উন্নত চিকিৎসা সেবা নেওয়ার পরেও উন্নতি না হওয়ায় কিছু দিন আগে তাকে দেশে এনে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানেই বৃহস্পতিবার (২৩ মে) বেলা সাড়ে ১১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৬২ বছর। স্ত্রী, ৩ মেয়ে ও ১ ছেলে রেখে যান তিনি।

অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী উখিয়া সদরের ফলিয়াপাড়া গ্রামের প্রয়াত বদিউর রহমান চৌধুরীর ছেলে। তিনি উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন। এ ছাড়া একাধারে উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন। গত উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। পাশাপাশি ধর্মীয়, সামাজিক, শিক্ষাসহ বিভিন্ন কর্মকাণ্ডে যুক্ত ছিলেন তিনি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর