২৭ মে, ২০২৪ ১৭:৫৬

গাইবান্ধায় পৃথক মামলায় দুইজনের যাবজ্জীবন

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় পৃথক মামলায় দুইজনের যাবজ্জীবন

গাইবান্ধায় পৃথক দুই মাদক মামলায় জুয়েল রানা (২১) ও দুদু শেখ (৫০) নামের দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে জুয়েল রানাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাস এবং দুদু শেখকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাত বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুনতাসির আহমেদ ও সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক মনসুর মিঞা পৃথকভাবে এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পরেই তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

দণ্ডপ্রাপ্ত জুয়েল রানা সদর উপজেলার খোর্দ্দমালিবাড়ি চান্দেরঘাট এলাকার কোরবান আলীর ছেলে ও দুদু শেখ গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর শক্তিপুর এলাকার মৃত রহিম উদ্দিন শেখের ছেলে।

মামলা সুত্রে জানা গেছে, ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারী রাতে সদর থানা পুলিশ সদর উপজেলার কুপতলা ইউনিয়নের চান্দেরঘাট এলাকা থেকে ৩১ গ্রাম হেরোইন জুয়েল রানাকে গ্রেফতার করে পুলিশ। অপরদিকে, ২০১৮ সালের ২ মে রাত ৮টার দিকে গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর বাজার এলাকা থেকে ১০০ পিচ ইয়াবা ও ৫০ গ্রাম হেরোইনসহ দুদু শেখকে গ্রেফতার করে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

রায়ের সত্যতা নিশ্চিত করেন গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফারুক আহম্মেদ প্রিন্স। তিনি বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুই মামলার সাক্ষ্যগ্রহণ শেষে জুয়েল রানা ও দুদু শেখকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষনার সময় তারা দুজনই আদালতে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর