১৬ জুন, ২০২৪ ২২:০৪

প্রস্তুত গোর-এ-শহীদ ঈদগাহ, চলবে বিশেষ দুই ট্রেন

দিনাজপুর প্রতিনিধি

প্রস্তুত গোর-এ-শহীদ ঈদগাহ, চলবে বিশেষ দুই ট্রেন

কড়া নিরাপত্তায় উপমহাদেশের 'বৃহৎ' ঈদগাহ দিনাজপুরের ঐতিহাসিক গোর এ শহীদ বড় ময়দানে পবিত্র ঈদ উল আযহার জামাত আদায়ে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদের দিন সকাল সাড়ে ৮টায় বৃহৎ এই ঈদের জামাত অনুষ্ঠিত হবে। দূর-দূরান্তের মানুষের নামাজে যোগ দেওয়ার জন্য চলবে দুটি স্পেশাল ট্রেন। ঈদ জামাতে ইমামতি করবেন দিনাজপুরের জেনারেল হাসপাতাল জামে মসজিদের খতিব মাওলানা শামসুল হক কাসেমি। 

ইতোমধ্যে মাঠের প্রস্তুতি পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, রংপুরের র‌্যাব-১৩ এর ব্যাটালিয়ন কমান্ডার কামরুল হাসান, উপঅধিনায়ক মেজর এইচ এম ওমর ফারুক, দিনাজপুরের জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ ও গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনসহ অন্যান্যরা।

হুইপ ইকবালুর রহিম বলেন, গত ঈদুল ফিতরে এক সঙ্গে ৫ লাখের বেশি মুসল্লি ঈদের নামাজ আদায় করেছিল। এবার পশু কুরবানির কারণে নামাজির সংখ্যা কিছুটা কম হলেও বিপুল সংখ্যক মুসল্লি নামাজে অংশগ্রহণ করবেন। 

তিনি আরও বলেন, নামাজে অংশগ্রহণের সুবিধার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২টি বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা করেছেন। এর একটি পঞ্চগড় থেকে ঠাকুরগাঁও, পীরগঞ্জ, সুলতানপুর, সেতাবগঞ্জ, মঙ্গলপুর হয়ে দ্বিতীয় ট্রেনটি পাবর্তীপুর থেকে ছেড়ে মন্মথপুর কাউগাঁ চিরিরবন্দর হয়ে দিনাজপুর স্টেশন পর্যন্ত নামাজিদের বহন করে আনবে। আবার নিজ নিজ স্টেশন পর্যন্ত পৌঁছে দেবে।

রবিবার মাঠ পরিদর্শনের পর রংপুরের র‌্যাব-১৩ এর ব্যাটালিয়ন উপ-অধিনায়ক মেজর এইচ এম ওমর ফারুক বলেন, রংপর বিভাগের ঐতিহ্য ২৩ একরের ঐতিহ্যবাহী বিশাল ঈদগা মাঠের নিরাপত্তায় ঈদগাহ মাঠে ওয়াচ টাওয়ার, র‌্যাব, পুলিশ ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারির পাশাপাশি ড্রোন, সিসিটিভি ক্যামেরায় মনিটরিং করা হবে পুরো এলাকা। 

তিনি আরও বলেন, কোনো নাশকতার আশঙ্কা করছেন না তারা। সার্বিক পরিস্থিতি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সক্রিয় থাকবে অ্যাম্বুলেন্সসহ মেডিকেল টিমসহ পুলিশ কন্ট্রোল রুমের সদস্যরা।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর