শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ০৯:৫৩
আপডেট : ২২ মে, ২০১৯ ১০:১৩

রান বন্যার বিশ্বকাপ হবে: কোহলি

অনলাইন ডেস্ক

রান বন্যার বিশ্বকাপ হবে: কোহলি

ইংল্যান্ড এন্ড ওয়েলসে আসন্ন ওয়ানডে বিশ্বকাপটি রান বন্যার টুর্নামেন্ট হবে বলে মনে করছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। উইকেট ব্যাটিং পিচ হওয়ার কারণে ব্যাটসম্যানরা সুবিধা পাবে বলেই হাই-স্কোরিং ম্যাচ হবে বলে জানান তিনি। 

ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে মঙ্গলবার মুম্বাইয়ে এক সংবাদ সম্মেলনে আসন্ন বিশ্বকাপ নিয়ে এসব কথা বলেন কোহলি। তার সাথে ছিলেন কোচ রবি শাস্ত্রী। এই দলের উপর আস্থা রয়েছে কোচের। তাই বিশ্বকাপে সাফল্যের ব্যাপারে আশাবাদী তিনিও। বুধবার ইংল্যান্ডের উদ্দেশ্যে ভারত ছাড়ার কথা কোহলি-ধোনিদের।

আসন্ন বিশ্বকাপটি অনেক বেশি চ্যালেঞ্জিং বলে মনে করেন কোহলি। তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি, এটিই সবচেয়ে চ্যালেঞ্জিং বিশ্বকাপ। কারণ, এবারের বিশ্বকাপের ফরম্যাট ভিন্ন। আমার খেলা অন্য বিশ্বকাপের থেকে এটি সম্পূর্ণ আলাদা। এই ফরম্যাটে যেকোন দল অঘটন ঘটাতে পারে। প্রত্যকটি দলের সাথে ব্যবধান খুব বেশি নয়। তাই দ্রুতই এই ফরম্যাটের সাথে মানিয়ে নিতে হবে।’

কোহলির সাথে তাল মিলিয়ে দলের কোচ শাস্ত্রী বলেন, ‘পিচ হবে ফ্লাট। ইংল্যান্ডের এখনকার কন্ডিশনে কি হতে পারে তা বুঝতে কিছুটা সময় লাগবে। তবে আমরা নিজেদের কন্ডিশনের সাথেই মানিয়ে নিবো। দলের খেলোয়াড়রা ভালো ফর্মে রয়েছে এবং মাত্রই আইপিএল শেষ করেছে। দেড় মাস ধরে আইপিএল খেলেছে তারা। সকলেই খেলার মধ্যে ছিলো। নিজেদের সেরাটা বিশ্বকাপের মঞ্চে সকলেই দিতে পারবে বলে আমি আশাবাদি।’

বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে ২৫ মে নিউজিল্যান্ডের বিপক্ষে ও ২৮ মে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ভারত। এরপর সাউদাম্পটনে ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে কোহলির দল।

বিডি-প্রতিদিন/২২ মে, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য