১৯ জুন, ২০১৯ ০৬:৪১

বিশ্বকাপের মঞ্চে মাঠে ঢুকে 'জিং বেল' ছিনিয়ে নেওয়ার চেষ্টা!

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের মঞ্চে মাঠে ঢুকে 'জিং বেল' ছিনিয়ে নেওয়ার চেষ্টা!

সংগৃহীত ছবি

ক্রিকেট বিশ্বকাপের মঞ্চে কড়া নিরাপত্তার বলয় ভেদ করে ওল্ড ট্র্যাফোর্ডের বাইশ গজে ঢুকে পড়লেন এক ক্রিকেট ভক্ত। যে কারণে বেশ কিছুক্ষণ বন্ধ থাকল ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচ।

ঘটনাটি ঘটে মঙ্গলবার ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচের দ্বিতীয় ইনিংস চলাকালীন। আফগানিস্তান ব্যাটিংয়ের ২৪ তম ওভারে তখন ব্যাট করছিলেন রহমত শাহ ও হাসমাতুল্লাহ শাহিদি। বেন স্টোকস ওই ওভারে তার পঞ্চম ডেলিভারিটি করার পরেই নিরাপত্তীদের নজর এড়িয়ে মাঠে ঢুকে পড়ে এক স্বল্পবয়সী সমর্থক। আফগানিস্তানের রান তখন ২ উইকেটে ১০১। 

মাঠে প্রবেশ করে ওই সমর্থক স্ট্রাইকার এন্ডে এসে উইকেটের মাথা থেকে জিং বেল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। যদিও সেই বেল ছিনিয়ে নিতে পারেনি ওই সমর্থক। সেইসময় অন-স্ট্রাইকে ছিলেন হাসমাতুল্লাহ শাহিদি। সংবাদমাধ্যমের ক্যামেরায় মুহূর্তবন্দি হয় নিরাপত্তাররক্ষীদের চোখে ধূলো দিয়ে ওই সমর্থকের বেল ছিনিয়ে নেওয়ার প্রচেষ্টা। পরে নিরাপত্তারক্ষীদেরই প্রচেষ্টায় তাকে স্টেডিয়ামে বাইরে নিয়ে যাওয়া হয়। 

চলতি বিশ্বকাপে নিরাপত্তার জাল ভেঙে বাইশ গজে সমর্থকের এমন উন্মাদনার ঘটনা এই প্রথম। দ্বাদশ বিশ্বকাপের শুরু থেকেই জিং বেল নিয়ে ক্রিকেটার থেকে শুরু করে বিশেষজ্ঞদের অভিযোগের শেষ নেই। ওজনে ভারি হওয়ায় সহজে স্টাম্পে বল লাগলেও একাধিকবার বেল না পড়ার সাক্ষী থেকেছে চলতি বিশ্বকাপ। তাই বিশেষজ্ঞরা অনেকেই চেয়েছিলেন ফিরিয়ে আনা হোক ঐতিহ্যের কাঠের বেল। কিন্তু তাদের সেই দাবি পত্রপাঠ খারিজ করে দেয় বিশ্বক্রিকেটের নিয়ামক সংস্থা। এরপর মঙ্গলবার স্টেডিয়ামে ঢুকে সমর্থকের জিং বেল ছিনিয়ে নেওয়ার চেষ্টা নিঃসন্দেহে আলদা মাত্রা যোগ করল।

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর