শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০১৯ ০৪:১১
প্রিন্ট করুন printer

বিশ্বকাপ থেকে প্রথম বিদায় নিচ্ছে আফগানিস্তান

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ থেকে প্রথম বিদায় নিচ্ছে আফগানিস্তান
Google News

ইংল্যান্ড বিশ্বকাপে ৬ ম্যাচ খেলার পরও কোনো জয়ের দেখা পায়নি আফগানিস্তান। সর্বশেষ ভারতের বিপক্ষে ১১ রানে হেরে সেমিফাইনালে খেলার স্বপ্নে মাটি চাপা দেয় আফগানিস্তান।

শনিবার (২২ জুন) সাউদাম্পটনের দ্য রোজ বোলে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয় এই ম্যাচটি। যেখানে টসে জিতে ব্যাটিংয়ে নামে ভারত। ভারত নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২২৪ রানের বেশি করতে পারেনি। এদিকে, ব্যাট করতে নেমে শামির তাণ্ডবে ইনিংসের এক বল বাকি থাকতে ২১৩ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। 

নাটক জমে উঠেছিল শেষ ওভারে। ৬ বলে জয়ের জন্য আফগানিস্তানের দরকার ছিল ১৮ রান। ভারতীয় পেসার মোহাম্মদ শামির প্রথম বলেই লং অফ দিয়ে বাউন্ডারি হাকান নবী। দ্বিতীয় বল ডট। তৃতীয় বলে ছক্কা হাঁকাতে গিয়ে সেই লং অনেই ক্যাচ হয়ে যান নবী। পরের দুই বলে আফগান ব্যাটসম্যান আফতাব ও মুজিবকে সরাসরি বোল্ড করে এই বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক করেন শামি। রোমাঞ্চ জাগিয়েও ১১ রানে হেরে যায় আফগানিস্তান। দুর্দান্ত জয়ে সেমির পথে এক পা দিল বিরাট কোহলির ভারত।

আর এদিকে আফগানদের বাকি রয়েছে তিনটি ম্যাচ। ফলে সেই তিনটি ম্যাচ জিতলেও তাদের পয়েন্ট দাঁড়াচ্ছে ৬-এ। এতে করে  ধরা যাচ্ছে শীর্ষে থাকা চার দলকে। প্রথম রাউন্ডে সেরা চার দলই সেমিফাইনাল খেলবে। তাই বিশ্বকাপে প্রথম বিদায় ঘণ্টা বাজল আফগানদেরই।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর