Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৭ জুন, ২০১৯ ০১:২৮

আইসিসির নির্দেশ, নীল জার্সি বদলে মাঠে নামতে হবে কোহলিদের

অনলাইন ডেস্ক

আইসিসির নির্দেশ, নীল জার্সি বদলে মাঠে নামতে হবে কোহলিদের

আইসিসি বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে ভারতের দরকার আর মাত্র একটি জয়। বৃহস্পতবিার ম্যানচেস্টারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছেনি কোহলিরা।

এই ম্যাচেই জয় তুলে নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করতে চান কোহলি-রোহিতরা।

এদিকে নিয়মিত নীল রঙয়ের জার্সি গায়ে জড়িয়ে উইন্ডিজদের মোকাবিলা করলেও আইসিসির নির্দেশে এরপরের ম্যাচে এওয়ে জার্সি পরে মাঠে নামতে হবে ভারতীয় দলকে।

আগামী ৩০ জুন এডজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ভারত। দু'দলের মূল জার্সি দেখতে প্রায় একই রকম। তাই অতিথি দল হিসেবে এওয়ে জার্সি পরতে হবে ভারতীয় দলকে। জানা গেছে, একসময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারত যে কমলা জার্সি পরে খেলত সেরকমই হতে যাচ্ছে টিম ইন্ডিয়ার এওয়ে জার্সির রূপ।

আইসিসির একটি সূত্র জানিয়েছেন, ‘রঙ বাছাইয়ের বিষয়টি আমরা বিসিসিআইয়ের হাতে ছেড়ে দিয়েছি। তারা তাদের দলের জন্য মানানসই রঙ বাছাই করবে। এওয়ে জার্সি পরার নির্দেশ দেয়ার কারণ হলো ভারত ও ইংল্যান্ডের জার্সি দেখতে প্রায় এক।’

এদিকে বিশ্বকাপের আগেই ইংল্যান্ড বাদে প্রত্যেকটি দলকে দুটি ভিন্ন জার্সি তৈরি করতে নির্দেশ দিয়েছিল ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। তারা জানায়, বিশ্বকাপের স্বাগতিকরা বাদে সবাইকে দুটি ভিন্ন রঙয়ের জার্সি বানাতে হবে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য