Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৯ ১২:২০

ভারতকে হটিয়ে আবারও র‌্যাংকিংয়ের শীর্ষে ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

ভারতকে হটিয়ে আবারও র‌্যাংকিংয়ের শীর্ষে ইংল্যান্ড

ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে বিশ্বকাপ জিতে ইতিহাস সৃষ্টি করেছে ইংল্যান্ড। বিশ্বকাপ ফাইনালে নানা নাটকীয়তার পর নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বাদ পায় স্বাগতিকরা। বিশ্বকাপ জিতেই ওয়ানডে র‌্যাংকিংয়ের আবারও শীর্ষে উঠে গেল চ্যাম্পিয়ন ইংল্যান্ড। 

যদিও ঘরের মাঠের বিশ্বকাপে ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে থেকেই শুরু করেছিল ইংল্যান্ড। তবে মাঝে এসে ভারতের কাছে পিছু হটতে হয় দলটিকে। কিন্তু বিশ্বকাপ জিতেই ভারতকে হটিয়ে আবারও শীর্ষস্থান দখল করলো ইয়ন মরগানবাহিনী।

লর্ডসে ঐতিহাসিক ফাইনাল খেলা নিউজিল্যান্ডও নিজেদের উন্নতি করেছে। বিশ্বকাপে শেষে আইসিসি ওয়ানডে টিম ও প্লেয়ার র‌্যাংকিং প্রকাশ করে। 

যেখানে খুব বেশি পরিবর্তন না হলেও ইংলিশদের সিংহাসন ছেড়ে দ্বিতীয়স্থানে নেমে গেছে টিম ইন্ডিয়া। আর রানার্স-আপ নিউজিল্যান্ডের অবস্থান দাঁড়িয়েছে তৃতীয়তে। মরগানদের রেটিং পয়েন্ট ১২৫, ভারতের ১২২ ও কিউইদের ১১২।

পরের অবস্থানগুলোতে আছে যথাক্রমে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান।

শীর্ষ ১০ ব্যাটিং র‌্যাংকিংয়ে রয়েছেন, বিরাট কোহলি, রোহিত শর্মা, বাবর আজম, ফাফ ডু প্লেসিস, রস টেইলর, কেন উইলিয়ামসন, ডেভিড ওয়ার্নার, জো রুট, কুইন্টন ডি কক ও জেসন রয়।

শীর্ষ ১০ বোলার হলেন, যশপ্রীত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, কাগিসো রাবাদা, প্যাট কামিন্স, ইমরান তাহির, মুজিব জাদরান, ক্রিস ওকস, মিচেল স্টার্ক, রশিদ খান ও ম্যাট হেনরি।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে অবশ্য নিজের শীর্ষস্থান ধরে রেখেছেন বাংলাদেশের সাকিব আল হাসান। সাকিবের রেটিং পয়েন্ট ৪০৬। তবে ক্যারিয়ার সেরা ৩১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে উঠে এসেছেন বেন স্টোকস। মোহাম্মদ নবী, ইমাদ ওয়াসিম ও রশিদ খান পরেরস্থানগুলোতে রয়েছেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য