৯ অক্টোবর, ২০২১ ১৫:০৬

৬ষ্ঠ ইন্সপায়ারিং উইমেন এ্যাওয়ার্ডে ২১টি ক্যাটাগরিতে নারীদের সম্মাননা প্রদান

অনলাইন ডেস্ক

৬ষ্ঠ ইন্সপায়ারিং উইমেন এ্যাওয়ার্ডে ২১টি ক্যাটাগরিতে নারীদের সম্মাননা প্রদান

উইমেন ইন লিডারশিপ (উইল) দেশের সবচেয়ে অনুপ্রেরণামুলক নারী প্রফেশনালদের ইন্সপায়ারিং উইমেন এ্যাওয়ার্ডের ৬ষ্ঠ সংস্করণে সম্মানিত করেছে। গ্র্যান্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি সম্প্রতি রাজধানী ঢাকায় গুলশানে অবস্থিত লেকশোর হোটেলের ইকেবানা হলে অনুষ্ঠিত হয়।  

বিশ্বব্যাপী মহামারীর কারণে দীর্ঘ বিরতির পর অনুষ্ঠানটি সত্যিকার অর্থেই সকলকে উজ্জীবিত করেছে। এই বছর প্রশংসিত এ্যাওয়ার্ডটির ৬ষ্ঠ সংস্করণে মোট ২৪ জন বিজয়ী এবং ১৮ জন অনারেবল মেনশন ক্যাটাগরিতে জয়ী হয়েছে।

অনুষ্ঠানে নাজিয়া আন্দালিব প্রীমা, প্রেসিডেন্ট, উইমেন ইন লিডারশিপ (উইল) বলেন, "এই পুরস্কার নারীকে নেতৃত্বের লড়াইয়ে সাহায্য করবে পেশাগত জগতের ভিতরে এবং বাইরে। একজন নারী হওয়া সহজ নয়, কিন্তু একজন অনুপ্রেরণামূলক নারী হওয়া সহজ। 

উদ্বোধনী বক্ততৃতায় শরিফুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম বলেন, "আমরা একজন নারীর যাত্রা যতই বোঝার চেষ্টা করি এটা বোঝা সত্যিই কঠিন, বিশেষ করে বাংলাদেশে প্রকৃতপক্ষে নারীর অংশগ্রহণ এখনও আমাদের অব্যবহৃত সম্পদ্গুলোর একটি।"

চলতি বছর ইন্সপায়ারিং উইমেন এ্যাওয়ার্ডটি সারাদেশ থেকে প্রচুর সংখ্যক মনোনয়ন পেয়েছে। ২১ টি বিভাগের অধীনে ১২৫ এরও বেশি প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ৩৫০ এরও বেশি মনোনয়ন জমা পরে। বিশেষজ্ঞ এবং বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত স্বনামধন্য কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত তিনটি জুরি প্যানেল বিজয়ীদের নির্বাচন করে এবং তাদের দুটি ক্যাটাগরিতে পুরস্কৃত করে- অনারেবল মেনশন এবং বিজয়ী।

গত ৫ বছর ধরে উইল নারী প্রফেশনালদের তাদের কর্মজীবনে নেতৃত্ব দেওয়ার জন্য উৎসাহিত করে আসছে। ইন্সপায়ারিং উইমেন এ্যাওয়ার্ডটির প্রথম অভিষেক হয় ২০১৪ সালে এবং তারপর থেকে ইন্সপায়ারিং উইমেন এ্যাওয়ার্ডের অন্তর্নিহিত বার্তা হল দেশের প্রবৃদ্ধিতে নারীদের প্রচেষ্টাকে স্বীকৃতি দেওয়া, নারী প্রফেশনালদের ক্ষমতায়ন  এবং সমাজে রোল মডেল তৈরি করা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর