১৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১৯:০৯

ইউনাইটেড ফোরামের ‘ব্যবসা বান্ধব’ অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক

ইউনাইটেড ফোরামের ‘ব্যবসা বান্ধব’ অঙ্গীকার

বাংলাদেশ বায়িং হাউস অ্যাসোসিয়েশন (বিজিবিএ)’র দেশের ১ নম্বর স্টেকহোল্ডারের মর্যাদায় উন্নীত করতে চান ইউনাইটেড ফোরামের প্যানেল লিডার ও বিজিবিএ নির্বাচন ২০২৪-২৬’র প্রেসিডেন্ট প্রার্থী মোহাম্মদ মফিজ উল্লাহ্ বাবলু। 

তিনি বলেন, সংগঠনের ওয়েব সাইট আধুনিকায়ন, শক্ত ও পেশাদার পরিচালনা পর্ষদ, নিয়মিত এজিএম ও দেশের গুরুত্বপূর্ণ কয়েকটি শহরে বিজিবিএ’র কার্যক্রম চালু করা হবে। পাশাপাশি ভ্যাট, ট্যাক্স ও পার্সেল বহন সুবিধাকে আরও ব্যবসা বান্ধব করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

শুক্রবার রাজধানীস্থ ইকোনোমিক রিপোর্টারস ফোরাম এর মিলনায়তনে বাংলাদেশ বায়িং হাউজ অ্যাসোসিয়েশনের (বিজিবিএ) আসন্ন ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে এসব কথা বলেন মোহাম্মদ মফিজ উল্লাহ্ বাবলু।

এ সময় মোহাম্মদ মফিজ উল্লাহ্ বাবলু বলেন, ‘আমি ও আমার ফোরাম নির্বাচিত হলে বিজিবিএ এর নিজস্ব ভবন, গবেষণা কেন্দ্র, ডিপ্লোমা ইন্সটিটিউট, কেন্দ্রীয় স্যাম্পল ইউনিট গড়ে তোলাসহ পাঠ্যপুস্তকে তৈরি পোশাক শিল্পের বিষয় অন্তর্ভুক্তকরণ ও বিশ্ববিদ্যালয়ে পোশাক শিল্পের বিষয়ে উচ্চতর ডিগ্রি চালুর জন্য সরকারের নীতিনির্ধারণী মহলে আলোচনা করা হবে।’

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বায়িং হাউস অ্যাসোসিয়েশনের আসন্ন ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের ইউনাইটেড ফোরামের প্রেসিডেন্ট প্রার্থী মোহাম্মদ মফিজ উল্লাহ্ বাবলু ১৬ দফা ইশতেহার ঘোষণা করেন।

১৬ দফা ইশতেহারে মধ্যে রয়েছে, নির্বাচিত পরিচালনা পর্ষদের সঙ্গে সঙ্গে পেশাদার কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দিয়ে বিজিবিএ এর কর্মকাণ্ডে গতিশীলতা করা, বিজিবিএ এর নিজস্ব জমিসহ অফিস ভবন নির্মাণের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া। সদস্যদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও পারিবারিক বন্ধন অটুট করা এবং অবসর সময়ে পরিবারসহ সুন্দর সময় কাটানোর জন্য বিজিবিএ-এর নিজস্ব বিনোদনকেন্দ্র গড়তে ফোরাম কাজ করবে। এছাড়াও বার্ষিক সাধারণ সভা নিয়মিতকরণ করে আমাদের সংগঠনের স্বচ্ছতা ও জবাবদিহিতার দ্বার উন্মোচন করা। বিজিবিএ-এর ব্রান্ডিং বৃদ্ধি করা, ভ্যাট-ট্যাক্স এর মতো গুরুত্বপূর্ণ বিষয়াবলী নিয়ে আমাদের স্বার্থ সংশ্লিষ্ট অবস্থান তৈরি করা হবে ইত্যাদি।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর