মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
ইন্টারভিউ আবুল হায়াত

দেড় মাস পর শুটিং করছি

দেড় মাস পর শুটিং করছি

বরেণ্য অভিনেতা, নাট্যকার ও নির্দেশক আবুল হায়াত। তিনি বহু বছর ধরে অভিনয়ের নানা শাখায় সফলতার সঙ্গে কাজ করে আসছেন। প্রতি বছরের বইমেলায় তাঁর লেখা বই প্রকাশিত হয়। এই জনপ্রিয় তারকার সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

করোনাকালে কেমন আছেন?

-ট্রিটমেন্টে আছি, তবে পুরোপুরি সুস্থ।

 

আপনার লেখা ও নির্দেশিত ‘আমি কান পেতে রই’ নিয়ে অনেক আলোচনা হচ্ছে। বিষয়টি কেমন লাগছে?

-এটি সত্যিই পরম পাওয়া। নাটকটি দেখে অনেকে প্রশংসা করছেন। ফেসবুকে লিখছেন, তাঁদের টাইমলাইনে শেয়ার দিচ্ছেন-এটি আনন্দেরই বটে। গভীর জীবনবোধ থেকে এটি লেখা।

 

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন বাসায় ছিলেন। শুনেছি আবার শুটিংয়ে ফিরেছেন?

-হুমম, বহুদিন পর শুটিং করছি। তাও প্রায় দেড় মাস পর! এটি বিজ্ঞাপনের শুটিং। বাড্ডায় চলছে। নির্মাতা গোলাম সারোয়ার। স্বাস্থ্যবিধি মেনে সাবধানে যতটা পারি শুটিং করছি। অনেক দিনই তো বাসায় ছিলাম, কাজ করিনি।

 

আপনি তো চলচ্চিত্র ও টিভি-দুই সংঘের নির্বাচনেরই ভোটার। এই করোনাকালে ২৮ তারিখের নির্বাচনে কি ভোট দিতে যাচ্ছেন?

-দুই জায়গায়ই যাব, ভোট দেব। এদিন আবার আমার একটি কাজের শুটিংও আছে। আর বেশ কিছু কাজ বাকি রয়েছে, সেগুলো শেষ করা দরকার। অরুণার সিনেমার কাজ, নতুন একটি ওয়েব সিরিজসহ কিছু শুটিং রয়েছে।

 

অভিনয় শিল্পী সংঘের স্বতঃস্ফূর্ত নির্বাচন নিয়ে আপনি কতখানি আশাবাদী?

-আমি বরাবরই আশাবাদী মানুষ। ভালো কিছু কাজের দরুন অভিনয় শিল্পী সংঘ কিছুটা তো এগিয়েছে। আজ মন্ত্রীরা শিল্পীদের আলাদাভাবে চেনেন, মূল্যায়ন করেন। এটা তো শিল্পের জয়। আশা করি, ভালো একটি নির্বাচন হবে। সবার অংশগ্রহণে স্বতঃস্ফূর্তভাবেই হবে। আশা রাখছি, নির্বাচন কমিশন বেস্ট ইফোর্ট দিয়ে কাজ করবে। যাঁরা জিতবেন, তাঁরা শিল্পীদের জন্যই কাজ করবেন। আমি তো শুধু নির্বাচনের দিনই ভোট দিই, এরপর বাসায় চলে আসি। বেশিক্ষণ থাকি না। আর অভিযোগ তো থাকবেই। সেটাকে সমাধান করে নির্বাচিত নতুনরা নবউদ্যমে কাজ করবেন।

 

বইমেলায় আপনার লেখা একটি গল্পের বই প্রকাশ হওয়ার কথা ছিল...

-বইমেলা যদি হয়, তবে অবশ্যই বের হবে। বইটি প্রকাশ করবে প্রিয় বাংলা প্রকাশন। ‘আষাঢ়ে’ মূলত গল্পের বই। এই বইয়ে তিনটি গল্প থাকছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর