সোমবার, ২৮ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বলিউডে দক্ষিণী ছবির রাজত্ব

সাফল্য পেতে ১০ দক্ষিণী ছবির হিন্দি রিমেক হচ্ছে

বলিউডে দক্ষিণী ছবির রাজত্ব

নির্মাণ আর গল্পে নতুনত্বের কারণে দক্ষিণী ছবির এখন রমরমা অবস্থা। দক্ষিণীর দাপটে হালে পানি পাচ্ছে না বলিউডের ছবিও। এ অবস্থায় হতাশ বলিউডের এখন শেষ ভরসা দক্ষিণী ছবি। তাই দক্ষিণী ছবির রিমেক করে মুখ রক্ষা করার চেষ্টায় নেমেছে বলিউড। এ মুহূর্তে ১০টি দক্ষিণী ছবির রিমেকের পরিকল্পনা চলছে বলিপাড়ায়।  যে ১০টি দক্ষিণী ছবির হিন্দি রিমেক হতে যাচ্ছে তার চিত্র তুলে ধরেছেন - আলাউদ্দীন মাজিদ

 

আলা বৈকুণ্ঠপুরামুলো

অল্লু অর্জুন এবং পূজা হেগড়ে অভিনীত রোমান্টিক কাহিনিনির্ভর এই ছবিটি দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। এই ছবির হিন্দি রিমেকের নাম হবে শাহজাদা। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করবেন কার্তিক আরিয়ান।

 

বিক্রম ভেদা

আর মাধবন অভিনীত এবং বিজয় সেতুপতি অভিনীত এই সুপারহিট ছবিটি এক পুলিশ ইন্সপেক্টর এবং একটি চোরের গল্প ঘিরে আবর্তিত। বলিউডের রিমেকে এই ছবিতে অভিনয় করছেন হৃত্বিক রোশন এবং সাইফ আলি খান। ইতোমধ্যেই শুরু হয়ে গেছে ছবির শুটিং।

 

মাস্টার

দক্ষিণের ‘থালাপতি’ বিজয় অভিনীত ‘মাস্টার’ ছবিটি বক্স অফিসে দারুণ সাফল্য পেয়েছিল। এক মাদকাসক্ত অধ্যাপককে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য বাচ্চাদের স্কুলে পাঠানো হয়। এরপর ঘটনা  মোড় নেয় অন্যদিকে।  বলিউড এবার সালমান খানকে নিয়ে ছবিটির রিমেক বানানোর পরিকল্পনা করছে।

 

ধুর ভাঙ্গল পথীনারু

এক দম্পতির রহস্য মৃত্যু এবং তাদের মৃত্যুরহস্যের তদন্তকারী অফিসারের কাহিনি নিয়ে নির্মাণ হয়েছিল ছবিটি। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন রহমান। জমজমাট এই ছবির রিমেক নিয়ে হাজির হতে যাচ্ছেন সাজিদ নাদিওয়ালা। ছবিতে অভিনয় করবেন বরুণ ধাওয়ান এবং পরিণীতি চোপড়া।

 

অ্যানিয়ন

অ্যাকশন-ড্রামানির্ভর সেই ছবিটিরই রিমেক বানাবে বলিউড। দক্ষিণের এই ছবিটির হিন্দি রিমেকে মুখ্য ভূমিকায় অভিনয় করতে পারেন রণবীর সিং। পার্সোনালিটি ডিজঅর্ডারে আক্রান্ত একটি মানুষের জীবনের গল্প নিয়ে ২০০৫ সালে ছবিটি বানানো হয়েছিল।

 

আঘাত

এই তেলেগু থ্রিলারধর্মী ছবির ওপর ভিত্তি করে রিমেক বানাতে চলেছে বলিউড। একটি নিখোঁজ মেয়ের মামলা নিয়ে তদন্ত করছেন এক পুলিশ অফিসার। বলিউডের রিমেক ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করবেন রাজকুমার রাও।

 

সয়াররাই পুত্র

২০২০ সালে মুক্তি পাওয়া তামিল এই ছবিতে অভিনয় করেছিলেন পরেশ রাওয়াল। এই ছবিটির হিন্দি রিমেকে অভিনয় করবেন অক্ষয় কুমার এবং রাধিকা মদন। ছবির গল্পে এমন এক যুবকের কথা তুলে ধরা হয়েছে যে নিজস্ব বিমান সংস্থা চালু করার স্বপ্ন দেখে। এই স্বপ্ন পূরণের জন্য অনেক বাধার সম্মুখীন হতে হয় তাকে। 

 

ক্যাথি 

দক্ষিণের এই ছবিটিতে এক প্রাক্তন বন্দির গল্প দেখানো হয়েছে, যে জেল থেকে বেরিয়ে তার মেয়ের সঙ্গে দেখা করার চেষ্টা করে। কিন্তু তাকে ব্যর্থ করার জন্য সবরকম প্রচেষ্টা চালিয়ে যায় জেলা পরিদর্শক। ছবিটির হিন্দি রিমেকে অভিনয় করবেন অজয় দেবগন।

 

ভাগমতী

অনুশকা শেঠি অভিনীত ভুতুড়ে কাহিনিনির্ভর এই ছবিটিও বেশ জনপ্রিয়তা পেয়েছিল। ছবিটির হিন্দি রিমেকে অভিনয় করবেন অক্ষয় কুমার এবং ভূমি পেডনেকার। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন আরশাদ ওয়ার্সি।

 

রাতাসন

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত অ্যাকশন-থ্রিলার-সাসপেন্সধর্মী এই ছবিটি দর্শকদের মধ্যে দারুণ সাড়া ফেলে দিয়েছিল। এক সিরিয়াল কিলার যে কি না স্কুলের মেয়েদের হত্যা করে। ছবির রিমেকের জন্য অক্ষয়  কুমারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

সর্বশেষ খবর