শিরোনাম
শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

‘কাজের মেয়ে’ ভাবনা

শোবিজ প্রতিবেদক

‘কাজের মেয়ে’ ভাবনা

ছোট ও বড় পর্দার অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। এরই মধ্যে লেখক হিসেবে আত্মপ্রকাশ করেছেন।

তার লেখা বেশকটি বই প্রকাশিত হয়েছে। আগামী বইমেলায় প্রকাশিত হবে তার লেখা ‘কাজের মেয়ে’ শিরোনামে একটি বই। নিজের লেখালেখি নিয়ে ভাবনা তার ফেসবুকে লিখেন-

 ‘আমি এখনো হাতে লিখি, হয়তো কোনো এক সময় হাতে না-ও লিখতে পারি। কিন্তু হাতের লেখার সময়টা আমাকে একটা অনুভূতি দেয়।  যেমন ছবি আঁকার একটা অন্য অনুভূতি, মঞ্চে যখন আমি নাচি তখন আরেকরকম, আবার যখন আমি শুটিং সেটে অভিনয় করি সেটা আরেকরকম। সব অনুভূতিই একদম আলাদা, একেকটা একেকরকম। পরের কোনো লেখায় এসব বিষয় আসতে পারে।’ এর আগে ‘গুলনেহার’, ‘তারা’, ‘গোলাপী জমিন’ উপন্যাস ও কবিতার বই ‘রাস্তার ধারের গাছটির কোনো ধর্ম ছিল না’ প্রকাশিত হয়েছে। সম্প্রতি ভাবনা যুক্ত হয়েছেন ‘চারুলতা’ নামে নতুন একটি সিনেমায়। চলতি মাসেই সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। এদিকে ‘পায়েল’ সিনেমার শুটিং শেষ করেছেন তিনি। এ ছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে সরকারি অনুদানের সিনেমা ‘যাপিত জীবন’।

 এটি পরিচালনা করছেন ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব।

ভাবনা দীর্ঘদিন ধরেই চলচ্চিত্রে অভিনয় করে যাচ্ছেন।

তার কাজ প্রশংসাও কুড়াচ্ছে। প্রচলিত অভিনয়ের বাইরে  গিয়ে অর্থবোধক কাজে তার আগ্রহ বেশি। তাই ভাবনাকে বাণিজ্যিক ছবিতে ঢালাওভাবে দেখা যায় না। ভাবনা বলেন, অভিনয়ে আমি স্বতন্ত্র অবস্থান তৈরির জন্যই কাজ করে যাচ্ছি।

সর্বশেষ খবর