Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০১৯ ১০:০৭

'হৃদয় থেকে সাড়া পাচ্ছি না', কেন এমন আত্মোপলব্ধি শাহরুখের?

অনলাইন ডেস্ক

'হৃদয় থেকে সাড়া পাচ্ছি না', কেন এমন আত্মোপলব্ধি শাহরুখের?

রাজকুমার হিরানির সঙ্গে তার আগামী ছবির গুজব ওড়ালেন শাহরুখ খান। স্পষ্ট করলেন, রাজকুমার বা ফারাহ খান-রোহিত শেট্টি কারও সঙ্গেই ছবি করছেন না তিনি। এখন কোনো ছবিতে হাত দেওয়ার কথা ভাবছেন না। শাহরুখের মন্তব্য,''হৃদয় থেকে সাড়া পাচ্ছি না''। 

শেষ ছবি 'জিরো'র বক্স অফিসে ভরাডুবির পর সিনেমা থেকে কিছুদিনের বিরতি নিয়েছেন অভিনেতা। অতিসম্প্রতি শোনা যাচ্ছিল, পরবর্তী ছবির জন্য 'থ্রি ইডিয়টস' খ্যাত পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে কথাবার্তা বলছেন শাহরুখ। কিন্তু সেই জল্পনাও উড়িয়ে দিলেন তিনি। 

সম্প্রতি ফিল্মফেয়ারের সঙ্গে একটি সাক্ষাৎকারে শাহরুখ বলেন, "আমার কাছে এই মুহূর্তে কোনো ছবি নেই। সাধারণত একটা ছবি শেষ হওয়ার ৩-৪ মাসের মধ্যেই নতুন ছবি শুরু করে দিই। কিন্তু এবার আমার ইচ্ছাই হচ্ছে না। মন চাইছে না। আরও সময় নেওয়া উচিত বলে মনে করছি। সিনেমা দেখা, গল্প শোনা ও বই পড়া ইত্যাদিতে নিজেকে ব্যস্ত রেখেছি। এমনকি আমার ছেলেমেয়েরা এখনও কলেজে পড়ছে। মেয়ে কলেজে পড়ছে। ছেলের কলেজ জীবন শেষ হতে চলেছে। তাই পরিবারের সঙ্গে আরও সময় কাটাতে চাই।"

এর আগে চীনে একটি সাক্ষাৎকারে শাহরুখ বলেন,"এখনই আমি কোনও সিদ্ধান্ত নিই নি। সম্ভবত জুনে ছবির শ্যুটিং শুরু করব। এনিয়ে পরে সিদ্ধান্ত নেব। শুধু ছবির প্রস্তাবগুলি নিয়ে ভাবনাচিন্তা করছি। জুনের মধ্যে ছবি বাছাইয়ের সিদ্ধান্ত নিয়ে ফেলব।" ফলে সঠিকভাবে এখনই বলা সম্ভব হচ্ছে না, কবে শাহরুখ ফের বড়পর্দায় ফিরবেন

প্রসঙ্গত, কিং খানের শেষ হিট ছবি ছিল 'হ্যাপি নিউ ইয়ার'। সমালোচকদের সেরকম প্রশংসা না পেলেও বক্স অফিসে বেশ সাফল্য অর্জন করেছিল এই ছবি। কিন্তু তারপর 'দিলওয়ালে', 'রইস', 'জিরো' পরপর মুখ থুবড়ে পড়ে। মাঝে কথা চলছিল, ডন থ্রি-তে দেখা যেতে পারে তাকে। সে কারণে নাকি রাকেশ শর্মার বায়োপিক ছেড়ে দিয়েছেন কিং খান। কিন্তু সেটাও এখন অন্ধকারে। 

অনেকেই বলছেন, তিনটি ছবি ফ্লপ হওয়ার পর মানসিকভাবে নিজেকে গুছিয়ে নিতে চাইছেন শাহরুখ। ছবির চিত্রনাট্য বাছার আগে দু'বার ভাবছেন। বিরতির পর বলিউড বাদশা কেমন ছবি বেছে নেন, সেই দিকেই তাকিয়ে তাঁর অনুরাগীরা।


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য