শিরোনাম
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৩৯
আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৫৬

করোনামুক্ত হওয়ার পর মারা গেলেন সংগীতশিল্পী বালাসুব্রহ্মণ্যম

অনলাইন ডেস্ক

করোনামুক্ত হওয়ার পর মারা গেলেন সংগীতশিল্পী বালাসুব্রহ্মণ্যম
ফাইল ছবি

করোনাভাইরাস থেকে থেকে মুক্ত হওয়ার পর মারা গেলেন ভারতের বর্ষীয়ান সংগীত শিল্পী এসপি বালাসুব্রহ্মণ্যম। শুক্রবার দুপুর ১টা বেজে ৪ মিনিটে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী সাবিত্রী, ছেলে চরণ ও মেয়ে পল্লবী’কে রেখে গেলেন। তার মৃত্যুতে ভারতের সংগীত জগতে নেমে এসেছে শোকের ছায়া।  

গত ৫ আগস্ট থেকে তার শারীরিক অবনতি ঘটছিল। সেদিন থেকেই তিনি চেন্নাইয়ের এমজিএম হেলথকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন। হিন্দি, তামিল, কন্নড়, তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে বেশ জনপ্রিয় ছিলেন তিনি। আশা ভোঁসলে ও লতা মঙ্গেস্করের সঙ্গে জুটি বেধে অনেক হিন্দি গান গেয়েছেন তিনি।

গত দু’মাস ধরে করোভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে করোনা মুক্তও হয়েছিলেন তিনি। গত ১৩ সেপ্টেম্বর তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছিল। কিন্তু তার পরেও শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল না। গতকাল, 'ম্যাক্সিমাম লাইফ সাপোর্ট'-এ দেওয়া হয়েছিল তাকে। ফুসফুসের অবস্থা অত্যন্ত খারাপ হওয়ায় তাকে ভেন্টিলেটর থেকে বের করা যায়নি।

নানান ভাষায় তার ৪০ হাজার গান রয়েছে। সর্বশেষ এসপি বালাসুব্রহ্মণ্যম করোনাভাইরাস নিয়ে একটি গান রচনা করেছিলেন। তার গানের মাধ্যমে তিনি সবার মধ্যে সচেতনতা প্রচার শুরু করেছিলেন। গানটি বেশ পছন্দ করেছিলেন তার ভক্তরা।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর