শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ০৬:৩০
আপডেট : ২৪ অক্টোবর, ২০২০ ১২:০৫

সৌমিত্রের স্নায়ুবিক অবস্থা নিয়ে চিন্তায় চিকিৎসকরা

অনলাইন ডেস্ক

সৌমিত্রের স্নায়ুবিক অবস্থা নিয়ে চিন্তায় চিকিৎসকরা

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতিতে এখন সবচেয়ে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে তার স্নায়ুবিক অবস্থা। তবে চিকিৎসকরা হাল ছাড়তে নারাজ এবং অত্যন্ত আশাবাদী। তাদের বক্তব্য, দ্রুত সুস্থ হয়ে উঠবেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

তার শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও সংকট এখনো পুরোপুরি কাটেনি বলেই জানিয়েছেন বেলভিউ হাসপাতাল কর্তৃপক্ষ। শরীরে মাঝে মাঝেই অক্সিজেন ও রক্তচাপ ওঠানামাও করছে বলে জানা গেছে।

তবে সবচেয়ে চিন্তার বিষয় হলো, নতুন করে সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থার অবনতি। চলতি সপ্তাহের শুরুতেই তার শরীর বেশ খানিকটা বিপদ কাটিয়ে উঠেছিল। তবে শুক্রবার স্নায়ুর সমস্যা খানিক বেড়েছে।

জানা গেছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার জন্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শ নিতে চলেছেন বেলভিউয়ের চিকিৎসকরা। সৌমিত্রের স্নায়ুজনিত সমস্যায় চিকিৎসকেরা বিভিন্ন পদ্ধতি অবলম্বন করছেন। তবে কোনো রকম ঝুঁকি না নিতে আন্তর্জাতিক সাহায্যও নিতে চলেছেন তারা।

হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কিছুটা কমে গিয়েছিল। রক্তচাপ এবং অক্সিজেনজনিত সমস্যা ধরা পড়ে। তবে দ্রুত তা নিয়ন্ত্রণে চলে আসে। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন তিনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সৌমিত্রের জ্ঞান খুবই আচ্ছন্ন। চিকিৎসকদের কথাতেও কখনো কখনো সাড়া দিয়ে উঠতে পারছেন না তিনি।

গত ৬ অক্টোবর থেকে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন প্রবীণ এই অভিনেতা। ১১ অক্টোবর দুবার তার শরীরে প্লাজমা থেরাপি দেওয়া হয়। এরপর শারীরিক পরিস্থিতি কিছুটা হলেও উন্নত হয়েছিল।

সূত্র : এই সময়

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য