২৮ নভেম্বর, ২০২০ ০৩:৩৪

কঙ্গনার বাংলো ভাঙার নির্দেশ খারিজ

অনলাইন ডেস্ক

কঙ্গনার বাংলো ভাঙার নির্দেশ খারিজ

কঙ্গনা রানাউত। ফাইল ছবি

সমস্যার বোঝা আপাতত কিছুটা হালকা হলো বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের। শুক্রবার মুম্বাই হাইকোর্ট অভিনেত্রীর বাংলো ভাঙার নোটিশ খারিজ করে দিয়েছেন। এরই পাশাপাশি কঙ্গনাকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশও জারি করেছে আদালত।

বেআইনি নির্মাণের অভিযোগে সেপ্টেম্বর মাসে বৃহণ্মুম্বই মিউনিসিপাল কর্পোরেশন (বিএমসি) এই নোটিশ জারি করেছিল।

তার পালি হিলের বাংলো ভাঙা ‘বেআইনি’ বলে এই নোটিশের বিরুদ্ধে কঙ্গনা হাইকোর্টে একটি পিটিশন জমা করেছিলেন। তিনি দাবি করেছিলেন, ক্ষমতার অপব্যবহার করে অন্যায়ভাবে শিবসেনা বিএমসি-কে দিয়ে এই কাজ করিয়েছে।

তবে কঙ্গনার বাড়ি ভাঙার পেছনে যথাযথ কারণ খুঁজে পাননি মুম্বাই হাইকোর্টের বিচারপতি এস জে কাঠাওয়ালা ও বিচারপতি আর আই চাগলার ডিভিশন বেঞ্চ। তাই তারা এ রায় দিয়েছেন। পাশাপাশি, কঙ্গনাকেও তার কথা এবং কাজের ব্যাপারে সংযম রাখার উপদেশ দেওয়া হয়েছে।

কঙ্গনা তার বাংলো ভাঙচুরের ক্ষতিপূরণ হিসেবে বিএমসি-র কাছে থেকে ২ কোটি টাকা দাবি করেছিলেন। ২০২১-এর মার্চ মাসের মধ্যে ক্ষয়ক্ষতির পরিমাণ অনুযায়ী অভিনেত্রীকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বিএমসি-র অভিযোগ ছিল, কঙ্গনার বাংলোর একটি অংশ বেআইনিভাবে নির্মাণ করা হয়। পাশাপাশি এ-ও দাবি করা হয় যে, কঙ্গনা রান্নাঘর তৈরির জন্য নির্ধারিত জায়গায় শৌচাগার এবং শৌচাগারের জন্য নির্ধারিত জায়গায় অফিস তৈরি করেন। সেই সব অভিযোগ নাকচ করে দিয়ে হাইকোর্ট জানায়, বাংলোর একাধিক ছবি ভালোভাবে খতিয়ে দেখা হয়েছে এবং সেগুলো থেকে কোনো রকম বেআইনি নির্মাণের প্রমাণ মেলেনি।

হাইকোর্টের এই সিদ্ধান্তে উচ্ছ্বসিত কঙ্গনা টুইটে লেখেন, ‘একজন ব্যক্তি যখন সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ায় এবং জয়ী হয় তখন শুধুমাত্র তার একার জয় হয় না, গণতন্ত্রের জয় হয়। যারা আমাকে সাহস জুগিয়েছেন তাদের অসংখ্য ধন্যবাদ। যারা আমার স্বপ্ন ভাঙতে দেখে হেসেছেন, তাদেরও ধন্যবাদ। আপনারা ভিলেন হয়েছেন বলেই আমি হিরো হতে পেরেছি।’

প্রসঙ্গত, কঙ্গনা মুম্বাইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করার পরেই শিবসেনার সঙ্গে তার বিতণ্ডার সূত্রপাত।

সূত্র : আনন্দবাজার

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর