২০ ডিসেম্বর, ২০২০ ১৫:০৭

২০২১ সালে মুক্তি পাবে ১২ তারকার জীবনী নিয়ে চলচ্চিত্র!

অনলাইন ডেস্ক

২০২১ সালে মুক্তি পাবে ১২ তারকার জীবনী নিয়ে চলচ্চিত্র!

পামেলা অ্যান্ডারসন ও এলভিস প্রিসলি

২০২১ সালে মুক্তি পেতে পারে ১২ জন তারকার জীবনী নিয়ে চলচ্চিত্র (বায়োপিক)। এর মধ্যে পামেলা অ্যান্ডারসন ও টমি লি, হুইটনি হাউস্টন, এলভিস প্রিসলিও আছেন। আসুন দেখে নিই এই ১২ জনের নাম ও তাদের নিয়ে যে বায়োপিক হতে যাচ্ছে। 

পামেলা অ্যান্ডারসন ও টমি লি

নব্বইয়ের দশকের সবচেয়ে বিতর্কিত তারকা দম্পতি পামেলা অ্যান্ডারসন ও টমি লিকে নিয়ে চলচ্চিত্রে পামেলার চরিত্রে ব্রিটিশ সিনেমা ‘রেবেকা’ খ্যাত অভিনেত্রী লিলি জেমস এবং টমি চরিত্রে ‘অ্যাভেঞ্জার্স’ অভিনেতা সেবস্টিয়ান স্ট্যানকে দেখা যাবে।

হুইটনি হাউস্টন

‘আই ওয়ানা ডান্স উইথ সামবডি’ নামক হুইটনি হাউস্টনের বায়োপিকে তার চরিত্রে অভিনয় করছেন ‘স্টার ওয়ার্স: দ্য রাইজ অব স্কাইওয়াকার’ তারকা নাওমি একি।

হুইটনির গায়ক জীবনের শুরুস্থল গির্জা থেকে ২০১২ সালে তার করুণ মৃত্যু পর্যন্ত পুরো জীবন তুলে ধরবে এই বায়োপিক। 'থিওরি অব এভরিথিং'য়ের জন্য অস্কার-মনোনীত চিত্রনাট্যকার অ্যান্টনি ম্যাককার্টেন এই সিনেমার চিত্রনাট্য লিখেছেন। পরিচালক স্টেলা মেগি বলেন, 'প্রতিটি পর্যায়ে নাওমি মুগ্ধ করে চলেছে আমাদের!'

এলভিস প্রিসলি

'কিং অব রক এন' খ্যাত এলভিস প্রিসলির বায়োপিকে তার চরিত্রে অভিনয় করছেন ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণকারী অভিনেতা অস্টিন বাটলার। বাজ লুরম্যান পরিচালিত এই বায়োপিক বলবে প্রিসলির বিশ্বের সবচেয়ে বড় তারকা হয়ে ওঠার গল্প।

২০ বছরেরও বেশি সময় ধরে পরিচালকের সঙ্গে প্রিসলির জটিল সম্পর্কের কথা জানিয়েছিলেন কর্নেল টম পার্কার। তাই বায়োপিকে পার্কারের চরিত্রে অভিনয় করতে চলেছেন টম হ্যাঙ্কস।

বব ডিলান

নোবেলজয়ী গীতিকবি ও কিংবদন্তি গায়ক বব ডিলানের বায়োপিকে তার চরিত্রে অভিনয় করছেন টিমোথি চালামেট। সিনেমাটিতে চিত্রায়ন করা হবে ১৯৬৫ সালের পৃথিবীকে। বৈদ্যুতিক গিটার ব্যবহারের কারণে ডিলানকে ‘বিশ্বাসঘাতক’ বলে অভিযোগ করা হয় সে সময়ে। চলতি বছর এই ছবির শুটিং শুরু করা হলেও করোনাভাইরাসের কারণে সেই কাজ বন্ধ রয়েছে।

অ্যারিথা ফ্রাঙ্কলিন

অস্কার বিজয়ী জেনিফার হাডসন চিত্রিত করবেন ‘কুইন অব সোল’ নামে পরিচিত অ্যারিথা ফ্রাঙ্কলিনের বায়োপিক ‘রেস্পেক্ট’-এ। ২০১৮ সালে মৃত্যুর আগেই নিজের বায়োপিকের জন্য জানিফারকে নির্বাচিত করে যান অ্যারিথা।

বয় জর্জ

ইংরেজ গায়ক, ডিজে, গীতিকার, ফটোগ্রাফার, ফ্যাশন ডিজাইনার এবং পপ ব্যান্ড কালচার ক্লাবের খ্যাতিমান গায়ক বয় জর্জ। আইরিশ  শ্রমজীবী পরিবারে জন্মগ্রহণ এবং দক্ষিণ লন্ডনের উলউইচ শহরে তার বেড়ে ওঠার গল্পগুলো এখানে দেখানো হবে। ১৯৮০ সালে পপ চার্টে তার নাম শীর্ষে ওঠার গল্প বলবে বায়োপিকটি। তার চরিত্রে অভিনয়ের আগ্রহ দেখিয়েছেন ‘গেম অব থ্রোনস’ অভিনেত্রী সোফি টার্নার।

টেডি প্যান্ডারগ্রাস

আরএনবি গায়ক টেডি প্যান্ডারগ্রাসের জীবনকে বড়পর্দায় নিয়ে আসবেন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস'’অভিনেতা টাইরেস গিবসন। গিবসন বলেন, 'এই কাজ করতে পেরে আমি সম্মানিত... আমার ধারণা, আমিই এই চরিত্রে অভিনয় করার জন্য জন্মগ্রহণ করেছি।'

গুচি মানে

আমেরিকান র‌্যাপার এবং ট্র্যাপ মিউজিকের পথিকৃৎ গুচি মানের আত্মজীবনী ‘দ্য অটোবায়োগ্রাফি অব গুচি মানে’ অবলম্বনে বায়োপিক তৈরি হতে যাচ্ছে। তার আসল নাম রড্রিক ডেলান্টিক ডেভিস। তার জীবনের গল্প শুরু কারাগারে বন্দি অবস্থায়, যেখানে তিনি মিক্সট্যাপ প্রকাশ করে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন। তবে তার চরিত্রে কে অভিনয় করবেন, তা এখনো বেছে নিতে পারেননি গুচি।

সেলিন ডিওন

যদিও এটি আক্ষরিক অর্থে বায়োপিক নয়, তবে 'অ্যালিন' নামের এই সিনেমা বানানো হবে ফরাসি-কানাডিয়ান সংগীতশিল্পী সেলিন ডিওনের জীবন ও সংগীত ঘিরে। ২০২১ সালের মার্চ মাসে মুক্তি পাওয়ার জন্য নির্মিত এই চলচ্চিত্র পরিচালনা এবং 'অ্যালিন' চরিত্রে  অভিনয় করেছেন ফরাসি অভিনেত্রী ভ্যালেরি লেমেরসিয়ার। 'অ্যালিন' চরিত্রটি সেলিন ডিওনের জীবন থেকে অনুপ্রাণিত।

ম্যাডোনা

অস্কারজয়ী চিত্রনাট্যকার ডায়াবলো কোডিকে তালিকাভুক্ত করা হয়েছিল ম্যাডোনাকে নিয়ে  একটি বায়োপিক লেখার জন্য।  সহ-লেখক হিসেবে থাকছেন ম্যাডোনা নিজেই। স্টারডমে ম্যাডোনার উত্থানের পাশাপাশি সাংস্কৃতিক এবং বাদ্যযন্ত্রের রূপদানের ক্ষেত্রে তার প্রভাব তুলে ধরা হবে এখানে।

লেমি কিলমিস্টার

মোটরহেড ব্যান্ডের ফ্রন্টম্যান লেমি কিলমিস্টার ২০১৫ সালে মারা যান। তার বায়োপিকটি পরিচালনা করছেন গ্রেগ অলিভার। ২০১০ সালে একটি ডকুমেন্টারি তৈরির কাজে কিলমিস্টারের ব্যান্ডের সঙ্গে বেশ কয়েক বছর কাটিয়েছিলেন গ্রেগ।

ইংল্যান্ডে কিলমিস্টারের প্রথম জীবন, সেইসঙ্গে তিনি যখন জিমি হেনড্রিক্সের রোডি ছিলেন, তখনকার গল্প এবং মোটরহেড প্রতিষ্ঠার আগে রক ব্যান্ড হককিন্ডের সঙ্গে যে পাঁচ বছর কাটিয়েছিলেন, সেই কাহিনি নিয়ে নির্মিত হবে সিনেমাটি। 

সূত্র: টিবিএস নিউজ ও দ্য ন্যাশনাল

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর