২৬ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৫৭

করোনা, দুর্ভিক্ষ ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় একজোট সঙ্গীতশিল্পীরা

অনলাইন ডেস্ক

করোনা, দুর্ভিক্ষ ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় একজোট সঙ্গীতশিল্পীরা

জলবায়ু পরিবর্তন, করোনাভাইরাস প্রতিরোধী টিকার অপর্যাপ্ততা ও দুর্ভিক্ষের বিষয়ে সচেতনতা বাড়াতে টোয়েন্টি ফোর আওয়ার কনসার্টে অংশ নিচ্ছেন এড শিরান, লিজো ও বিলি আইলিশসহ অনেক তারকা। ৬০ এর বেশি শিল্পী দ্য গ্লোবাল সিটিজেন ফেস্টিভালে অংশ নিচ্ছেন। নিউ ইয়র্ক, লন্ডন ও সিউলসহ কয়েকটি শহরে আয়োজন করা হয়েছে কনসার্টের।

এসব কনসার্টে হাজার হাজার মানুষ অংশ নেবেন বলে ধারণা করা হচ্ছে। গত শনিবার প্যারিসে এ অনুষ্ঠানের শুরু হয়। আইফেল টাওয়ারের সামনে এদিন পরিবেশনা করেন এলটন জন। তার পারফর্মেন্সের আগে দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় ব্যান্ড দল বিটিএসের রেকর্ড করা পরিবেশনা প্রচার করা হয়।

গ্লোবাল সিটিজেন চায়, ২০৩০ সালের মধ্যে চরম দারিদ্র্য পৃথিবী থেকে বিদায় নিক। তাই এমন বড় পরিসরে কনসার্টের আয়োজন করেছে তারা। তারা এর আগেও এমন কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ কনসার্টের মাধ্যমে অর্থ সংগ্রহ নয়, অংশগ্রহণকেই গুরুত্ব দেওয়া হচ্ছে। যাতে বিশ্ব নেতারা করোনা প্রতিরোধে ধনী ও গরিব নির্বিশেষে সবার জন্য টিকা নিশ্চিতকরণ, দুর্ভিক্ষের ঝুঁকিতে থাকা লাখ লাখ মানুষের জন্য খাবার সরবরাহ ও জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অংশীদারদের সঙ্গে জোরালো ও কার্যকর পদক্ষেপ গ্রহণে সচেষ্ট হন।   

 

সূত্র : বিবিসি

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর