১৬ জানুয়ারি, ২০২২ ২১:৪৭

বঙ্গ বিডিতে আসছে ড্রামা ও কমেডি ভিত্তিক নাটক বিয়ে করতে গিয়ে

অনলাইন ডেস্ক

বঙ্গ বিডিতে আসছে ড্রামা ও কমেডি ভিত্তিক নাটক বিয়ে করতে গিয়ে

বিয়ে কি শুধুই একটি জৈবিক চাহিদা, আবহমান কাল থেকে চলে আসা এক সামাজিক রীতি না কি সাধ করে খাল কেটে কুমির ডেকে আনা এক রোমান্টিসিজম? লোকে তো বলে, এটা এমন এক দিল্লীকা লাড্ডু খেলেও পস্তাবে না খেলেও পস্তাবে, তবে খেয়ে পস্তানোই ভালো। এমনটাই ভেবেছিলো গল্পের নায়ক সেলিম। 

সেলিম বাবা- মা হারা, স্বজনহীন এক মধ্যবিত্ত যুবক যার স্বপ্ন বিয়ে করে সংসারে আনবে নতুন অতিথি আর তার সাদা-কালো বোরিং জীবনটা হয়ে উঠবে সম্পূর্ণ রঙ্গীন। ইউআই ইঞ্জিনিয়ার সেলিম তাই অনলাইনকেই টার্গেট করে বউ খুঁজবার জন্য। আর সেখানেই একের পর এক ঘটতে থাকে নাটকীয় সব ঘটন-অঘটন ও বিড়ম্বনা।

সেলিম কি খুঁজে পায় তার স্বপ্নের রাজকন্যা? নাকি অনলাইনে ল্যাং খেয়ে ফিরে আসে অফলাইনে? জানতে হলে আপনাকে দেখতে হবে বাংলার সবচেয়ে বড় স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ বিডির নতুন ২০ পর্বের হাস্য রসাত্মক ধারাবাহিক, ‘বিয়ে করতে গিয়ে’। ২০২২ এর ১০ জানুয়ারি বঙ্গের ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ পাচ্ছে নাটকটি।

নাটকটি রচনা করেছেন নন্দিত লেখক মারুফ রেহমান। নাটকটির ভাবনা প্রসঙ্গে তিনি বলেন, 'জীবনের অর্ধেক ঝামেলা শুরু হয় বিয়ে করতে গিয়ে। আর বাকি অর্ধেক ঝামেলা বিয়ের পরে। তো আমাদের এবারের গল্পটা এক ব্যাচেলর যুবকের বিয়ে করা নিয়ে। আপনি নিজে বিয়ে করুন, অথবা না করুন, বঙ্গর সাথেই থাকুন, আর উপভোগ করুন বিয়ে করতে গিয়ে।'

নাটকটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। নাটকটির মূল চরিত্রে আছে নিলয় আলমগীর, পারসা ইভানা তাসনুভা তিশা। এছাড়াও অন্যান্য পার্শ্বচরিত্রে দেখা যাবে শহীদুল আলম সাচ্চু, শামীমা নাজনীন, সাইদুর রহমান পাভেল, রিমি করিম সহ অনেককেই।

‘বিয়ে করতে গিয়ে,’ ধারাবাহিকটি  সম্পর্কে বঙ্গের চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান বলেন, “এটি একশতভাগ বিনোদনধর্মী একটি নাটক। চিত্রনাট্য থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রী নির্বাচনের ক্ষেত্রেও বিনোদনকেই প্রধান্য দেওয়া হয়েছে। আমার বিশ্বাস নতুন বছরের এই নাটকটি সকল-শেনীর দর্শককে আনন্দ দিতে সক্ষম হবে।”

আগামী ১০ জানুয়ারি বঙ্গের ওটিটি প্ল্যাটফর্মে ২০ পর্বের ধারাবাহিকটি মুক্তি পেতে চলেছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর