৬ অক্টোবর, ২০২২ ১৫:০২

‘গান কানেক্ট ডিজিপ্যাক’র যাত্রা শুরু

অনলাইন ডেস্ক

‘গান কানেক্ট ডিজিপ্যাক’র যাত্রা শুরু

গান অ্যাপের এমডি কাজী আশেকীন সাজু এবং এআর-কম ও ডব্লিউপি-ডেভেলপার এর ফাউন্ডার ও গান অ্যাপের অন্যতম ইনভেস্টর এম আসিফ রহমান।

বাংলা গানের প্রথম ইনডিপেন্ডেন্ট মিউজিক স্ট্রিমিং সার্ভিস প্রোভাইডার ‘গান’ অ্যাপ শুরু করেছে এক্সক্লুসিভ ‘গান কানেক্ট’ ক্যাটাগরি। এই ক্যাটাগরিতে থাকছে দেশের ৫ জনপ্রিয় ব্যান্ডের নতুন ৫টি ট্র্যাক। গ্রাহকরা মাত্র ৫০ টাকায় প্রতিটি গানের ডিজিপ্যাক কিনে উপভোগ করতে পারবেন প্রিয় ব্যান্ডের নতুন গানসহ আরও অনেক কিছু। প্রতিটি ডিজিপ্যাকে থাকছে একটি নতুন গান, ইন্সট্রুমেন্টাল ভার্সন, রিংটোন এবং ডেস্কটপ ও মোবাইল ওয়ালপেপার।  

৫টি ব্যান্ড হলো; আর্টসেল, মেকানিক্স, অ্যাভোয়েড রাফা, অনকোর এবং ওয়ারফেজ। প্রতিটি ডিজিপ্যাক কিনে গ্রাহকরা আরও পাবেন বিকাশ-এর সৌজন্যে ‘গান কানেক্ট ব্যাকস্টেজ’ অনুষ্ঠানে পছন্দের শিল্পীর সাথে এক্সক্লুসিভ মিট-অ্যান্ড-গ্রিটের সুযোগ। এছাড়া থাকছে ১ মাসের আনলিমিটেড সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে, যার মাধ্যমে অ্যাপের সকল গান বিজ্ঞাপনহীন ও অফলাইনে উপভোগ করা যাবে। ‘গান কানেক্ট’ ব্যানারে আরও পাওয়া যাচ্ছে ব্যান্ডগুলোর লিমিটেড এডিশন টি-শার্ট। এই সবকিছু পাওয়া যাবে শুধু গান অ্যাপেই। 

এ প্রসঙ্গে গান অ্যাপেরম্যানেজিং ডিরেক্টর কাজী আশেকীন বলেন, “দুঃখজনক হলেও সত্যি যে আমাদের দেশে শিল্পীদের গান ব্যাপক জনপ্রিয়তা লাভ করলেও শিল্পীরা সবসময় উপযুক্ত রয়্যালটি পেয়ে উঠেন না। তবে আমাদের বিশ্বাস, এমন কিছু সুপার ফ্যান রয়েছে যারা প্রিয় শিল্পীদের কাজের জন্য তাদের প্রাপ্য রয়্যালটি দিয়ে সমর্থন করতে আগ্রহী। আর সেই কাজটি আরও সহজ করবে ‘গান কানেক্ট’। গ্রাহকরা সাশ্রয়ী মূল্যে প্রতিটি ডিজিপ্যাক কিনে একদিকে যেমন এক্সক্লুসিভ গান উপভোগ করতে পারবেন, অপরদিকে শিল্পীরাও তাদের প্রাপ্য সম্মানি পাবেন। শিল্পীদের গান কানেক্টের আওতায় এনে তাদের উপযুক্ত সম্মানীর ব্যবস্থা করাই আমাদের মূল লক্ষ্য।”        

প্রাথমিকভাবে ৫টি গান দিয়ে শুরু হলেও আগামী ৩-৪ মাসের মধ্যে ১৫টি ব্যান্ডের নতুন ১৫টি গান রিলিজের পরিকল্পনা রয়েছে ‘গান’ অ্যাপের। যেকোন এন্ড্রয়েড মোবাইলের প্লে-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। এছাড়া, প্রথমবারের মতো সম্পূর্ণ নতুন স্ট্রিমিং ওয়েবসাইট gaan.app শুরু করেছে ‘গান অ্যাপ’।   

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর