৩০ নভেম্বর, ২০২২ ১৪:২৪

সাইনিং মানি না পেয়ে প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে নায়িকার স্ট্যাটাস

অনলাইন ডেস্ক

সাইনিং মানি না পেয়ে প্রযোজক ও পরিচালকের বিরুদ্ধে নায়িকার স্ট্যাটাস

রাজ রীপা

‘ব্যাচেলর ইন ট্রিপ’ নামে নতুন ছবিতে চুক্তি করে সাইনিং মানি না পেয়ে ওই ছবির প্রযোজক ও পরিচালককে বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন নবাগত নায়িকা রাজ রীপা। তিনি এই সিনেমার আর কোনো খবর না ছাপানোর জন্য অনুরোধ করেছেন সংবাদকর্মীদের কাছে। মঙ্গলবার ছবির প্রযোজক, পরিচালকের ফেসবুক আইডির স্ক্রিনশট তার ফেসবুকে পোস্ট করে একটি লম্বা স্ট্যাটাস দিয়েছেন রীপা। সেখানে দুজনের নাম উল্লেখ করে তাদের প্রতারণা থেকে সবাইকে সাবধান হতে বলেছেন। 

স্ট্যাটাসে এক অংশে রাজ রীপা  লিখেছেন, ‘আমি যে রিসেন্ট নতুন ফিল্মটি সাইনিং করেছি ওই সিনেমা আমি করবো না। আমি ২ দিন আগেই এই বাটপার পরিচালক নাসিম সাহনিককে বলেছি সিনেমাটা আমি করবো না। উনি আমাকে ভালোভাবে বুঝিয়ে শুনিয়ে চুপ রাখলো। আমি তাদের মুভি সাইনিং করেছি কিন্তু আমি জানতাম না ২৫ নভেম্বরই সাইনিং করাবে। ৩০% সাইনিং মানি দিবে বলেই সাইনিং করালো এবং সাথে সাথে আমাকে দিয়ে ফেসবুকে তাড়াতাড়ি ছবি পোস্ট করালো। কিন্তু আমার সাইনিং মানি আর পকেটে আসলো না। যারা আমার ৩০% পেমেন্ট দেওয়া যোগ্যতা রাখে না তারা কিসের সিনেমা বানাবে, এটাই আমার মাথায় কাজ করলো না। আর আমি এই সিনেমা করবো না, এটাই ফাইনাল কথা। আর সিনেমা ইনভেস্টর মানুনুর ইসলাম সাবধান। কারো নাম বেচে চলতে যাবেন না। বাটপারি করা থেকে দূরে থাকুন। এই প্রতারণার জন্য আইন পর্যন্ত যাই নাই এটা শুকরিয়া করুন। কিন্তু বাড়াবাড়ি করলে আইনের স্টেপ নিবো, সাবধান’।

আরেকটি স্ট্যাটাসে রাজ রীপা  লিখেছেন, ‘কিছু ভুল মানুষ আছে যারা পরিচালক ও প্রযোজক সেজে প্রতারণার ফাঁদ পেতে আর্টিস্টকে করে হয়রানি, এবং আর্টিস্ট হয় প্রতারণার স্বীকার। ইন্ড্রাস্ট্রিতে এমন অনেক নবাগত শিল্পীরা প্রতিনিয়ত এমন প্রতারণার স্বীকার হয়। হয়তো তারা মুখ খুলে না বুকে বাঁধা স্বপ্ন ভেঙে যাওয়ার ভয়ে। আজ আমি নবাগত হয়ে বলছি ভয় পাবেন না কেউ। এমন প্রতারকদের বিরুদ্ধে রুখে দাঁড়ান, প্রতিবাদী হন। আজ আমার প্রতিবাদে আপনি বেঁচে যাবেন, কাল আপনার প্রতিবাদে এক বুক ভরা স্বপ্ন নিয়ে আসা নতুনেরা তাদের সঠিক জায়গায় পৌছাতে বাধা পাবে না এবং রক্ষা পাবে প্রতারণার হাত থেকে’।

অভিযোগের বিষয়ে গণমাধ্যমকে নাসিম সাহনিক জানান, ‘সাইনিংয়ের দিন ১০ হাজার টাকা তাকে দিতে চেয়েছিলাম আমরা, তিনি নেননি। সাইনিংয়ের পুরো টাকাই তিনি চেয়েছেন। ওই সময় পুরো টাকা কাছে না থাকার কারণে বিকাশে পরে পাঠানোর কথা বলেছিলাম। একটু দেরি হওয়াতে ঝামেলা পাকিয়ে ফেলেন নায়িকা। পরে তো তিনি ফেসবুকে এই ঘটনা ঘটিয়ে দিলেন। স্ট্যাটাস দেওয়ার আগে আমি তাকে ভালোভাবে বুঝিয়েছিলাম। কাজটি আমরা একসঙ্গে করব, এ কারণে শান্ত থাকতে বলেছিলাম তাকে’।

প্রযোজক মামুনুর ইসলাম বলেন, ‘সাইনিংয়ের সময় কথা হয়েছিল, শুটিং, ডাবিং শেষ করা পর্যন্ত তাকে চার ভাগে পারিশ্রমিক দেওয়া হবে। আমি ওই দিন ১০ হাজার টাকা সাইনিং মানি দিতে চেয়েছিলাম। তিনি ৩০ হাজার টাকা দাবি করেছিলেন। আমি রাজি ছিলাম না। পরে পরিচালকের মধ্যস্থতায় বিকাশে টাকা পাঠানোর কথা ছিল। ওই দিন রাতে দেরি করে বাসায় ফেরার কারণে আর সম্ভব হয়নি। পরদিন শুক্রবার ছিল, দেরি করে ঘুম থেকে উঠে দেখি, রাজ রীপার অনেকগুলো এসএমএস। যেগুলো হুমকির পর্যায়ে পড়ে। আমি চিন্তা করে দেখলাম, ছবি শুরু না হতেই এ ধরনের আচরণ। ছবির শুটিং শুরু হলে তো তাকে নিয়ে কাজই তুলে আনতে পারব না। ঘুম থেকে উঠে তাঁর এসএমএসের ভাষা দেখে ওই দিন আর টাকা পাঠাইনি তাঁকে। কারণ, বিষয়টি নিয়ে তিনি খুব বাড়াবাড়ি করেছেন।’

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর