২৭ জানুয়ারি, ২০২৪ ০৯:০০

শাহরুখ বলিউডের ‘গেম চেঞ্জার’?

অনলাইন ডেস্ক

শাহরুখ বলিউডের ‘গেম চেঞ্জার’?

শাহরুখ খান অভিনীত ২০২৩-এর সবচেয়ে বড় ব্লকবাস্টার ‘পাঠান’। বলিউড বলেছিল ‘বাদশাহ’র প্রত্যাবর্তন! সেই পাঠান ছবির এক বছরের উদযাপনে আবেগে ভাসলেন ছবির অন্যতম খলনায়ক জন আব্রাহাম। এই ছবি দিয়েই বলিউডে নিজের বাদশাহীয়ানা প্রমাণ করেছিলেন শাহরুখ। একাধিক সমালোচনা, কটাক্ষ ধেয়ে এসেছিল। উঠেছিল গেরুয়া ঝড়। সেই সব পেরিয়ে রেকর্ড গড়েছিল ‘পাঠান’! 

এই ছবি বিশ্ব বাজারে যেভাবে ব্যবসা করেছে তা অতুলনীয়। এই ছবি ইন্ডাস্ট্রিতে অনেক সম্মান ও গৌরব ফিরিয়ে এনেছে। শুধু তাই নয়, হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির উপলব্ধি, আবেগ এবং অগ্রগতির যাত্রাকে বদলে দিয়েছে। তেমনটাই মনে করেন ছবির অন্যতম ভিলেন জন।

পাশাপাশি, ‘পাঠান’ ছবিতে অভিনয়ের জন্য তিনি যে ভালোবাসা এবং সমর্থন পেয়েছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অভিনেতা। 

ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লেখেন, ‘পাঠানকে নিয়ে আমার সব সময়ই খুব ভালো স্মৃতি থাকবে। এই ছবির জন্য আমি যে পরিমাণ ভালোবাসা পেয়েছি তা অবিশ্বাস্য। একজন অ্যান্টি-হিরোর চরিত্রে অভিনয় করা এবং দর্শকের মন জয় করা- একটি বিশেষ অনুভূতি।’

সিদ্ধার্থ আনন্দ দ্বারা পরিচালিত ‘পাঠান’ মুক্তি পেয়েছিল ২৫ জানুয়ারি। ছবিতে দীপিকা পাড়ুকোন ও শাহরুখের রসায়ন নজর কেড়েছিল। ছবিতে হাই-অকটেন অ্যাকশন দৃশ্যগুলো ছাড়াও, ‘টাইগার’ সালমান খানের ক্যামিও ছিল সবথেকে বড় চমক। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর