Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০১৯ ১৬:২৩
আপডেট : ১৯ এপ্রিল, ২০১৯ ২০:৩৯

লুঙ্গি পরে শ্রমিকের বেশে ঢালাই কাজে এমপি জগলুল

অনলাইন ডেস্ক

লুঙ্গি পরে শ্রমিকের বেশে ঢালাই কাজে এমপি জগলুল

সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দারের বেশ কিছু ছবি ও একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, শ্রমিকের বেশে লুঙ্গি ও গেঞ্জি পরে মাথায় গামছা বেঁধে ঢালাই (ইট-সিমেন্ট মিশ্রণ) মাথায় নিয়ে ফেলছেন এমপি নিজেই। একজন জনপ্রতিনিধির এই বেশে দেখে অনেকেই তার মহতি উদ্যোগের প্রশংসা করেছেন। কেউ কেউ বলছেন, এই দেশে আপনাদের মত নেতার খুব প্রয়োজন, স্যালুট নেতা। 

এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার ফেসবুকে এক স্ট্যাটাসে এমপি জগলুল হায়দার বলেন, ''আজ (বৃহস্পতিবার) সকালে শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নে চুনা নদীর উপর সড়ক ও সেতু মন্ত্রণালয়ের আওতাধীন ৩ কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন সেতুর ঢালাই কাজের শুভ উদ্বোধন করা হয়। এ সময় শ্রমিকদের কাজে উৎসাহিত করতে তাদের সাথে কাজে লেগে যাই। লুঙ্গি, গেঞ্জি পরিহিত অবস্থায় মাথায় করে মশলা বহন করে ঢালাইয়ের কাজে অংশ নিই।''

জানা গেছে, ঢালাইয়ের কাজে অংশ নিতে সকাল ৯টায় লুঙ্গি-গেঞ্জি পরে মাথায় গামছা বেঁধে শ্রমিকের বেশে সাইটে হাজির হন এমপি জগলুল। কর্মী-সমর্থক ও শ্রমিকদের আপত্তি সত্ত্বেও নিজের মাথায় তুলে নেন ঢালাই। পায়ে হেঁটে সেই ঢালাই দেন সেতুতে। এভাবে দীর্ঘক্ষণ তাকে শ্রমিকদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে দেখা গেছে।

একজন জনপ্রতিনিধি হয়েও শ্রমিক বেশে কাজ করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি মানবসেবাকে ব্রত হিসেবে বেছে নিয়েছি। আমি জনগণের একজন প্রতিনিধি। ঢালাই কাজের উদ্বোধনকালে শ্রমিকদের উৎসাহিত করতে আমি নিজেই কাজে নেমে পড়ি। যেকোনো সময় যেকোনো প্রয়োজনে আমি মানুষের পাশে আছি, আগামীতেও থাকব।

তবে সাধারণ মানুষের সঙ্গে এমপি জগলুল হায়দারের মিলে মিশে একাকার হওয়ার ঘটনা কিন্তু এটাই প্রথম নয়। এর আগেও তাকে শ্রমিকদের সঙ্গে মাটি কাটতে দেখা গেছে। কখনও আবার গরিব-দুঃখীদের মুখে খাবার তুলে দিতে। এলাকার সাধারণ মানুষের মতো সাইকেল চালিয়ে নিজের বাড়ির বাজার করে নিয়ে যেতে। অসহায় গবির মানুষের বাড়িতে গিয়ে এক সঙ্গে পান্তা ভাত খেতে। কখনো ঝড়ের রাতে এলাকার মানুষের খোঁজ খবর নিতে হাজির হয়ে যান তিনি। এসব কারণে এলাকায় তিনি ব্যাপক জনপ্রিয়। তার এই সুনাম পাশের এলাকাগুলোতেও ছড়িয়ে পড়েছে।

বিডি-প্রতিদিন/১৯ এপ্রিল, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য