শিরোনাম
প্রকাশ : বুধবার, ৩ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা
আপলোড : ৩ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০

চট্টগ্রামে জামায়াতের ১৪৪ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র

চট্টগ্রামে জামায়াতের ১৪৪ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র

নগরীতে জামায়াতের মিছিল থেকে আকস্মিক ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের হওয়া মামলার অভিযোগপত্রে নগর জামায়াতের আমির, সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম এবং নায়েবে আমির, সাবেক এমপি শাহজাহান চৌধুরীসহ ১৪৪ জনকে আসামি করা হয়েছে। গতকাল অভিযোগপত্রটি চট্টগ্রাম আদালতের সাধারণ নিবন্ধন শাখায় জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পাঁচলাইশ থানার এসআই আকরাম হোসেন।
আদালতসূত্রে জানা গেছে, নগর জামায়াতের সেক্রেটারি নজরুল ইসলাম, নগর শিবির (উত্তর) সভাপতি মসরুর হোসাইন, সাধারণ সম্পাদক নুরুল আমিন, চসিকের জামায়াত-দলীয় কাউন্সিলর শামসুজ্জামান হেলালীসহ ১৪৪ আসামির সবাই জামায়াত-শিবিরের রাজনীতিতে সক্রিয়। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ১৪৭, ১৪৮, ১৪৫, ৩২৭, ৩৩২, ৩৫২ ও ৩৭৯ ধারায় অভিযোগ আনা হয়েছে। তবে তদন্তে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এজাহারভুক্ত ২৫ আসামিকে অভিযোগপত্র থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৮ নভেম্বর পাঁচলাইশ থানার বিভিন্ন এলাকায় জামায়াত-শিবির ব্যাপক তাণ্ডব চালায়। জামায়াত-শিবিরের কর্মীরা আকস্মিক মিছিল বের করে পুলিশের পিকআপ ভ্যানসহ কমপক্ষে নয়টি গাড়ি এবং চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও তিনটি দোকান ভাঙচুর করেন।
পুলিশের পিকআপ ভ্যানে হামলা চালিয়ে ২০ রাউন্ড গুলি লুট এবং বায়েজিদ থানার উপ-পরিদর্শক বশির আহমেদ, তিন কনস্টেবল ও দুজন সিএনজি অটোরিকশা চালকসহ ছয়জনকে গুরুতর আহত করেন। এ ঘটনায় বশির আহমেদ বাদী হয়ে পাঁচলাইশ থানায় তিনটি মামলা দায়ের করেন। এর মধ্যে পুলিশের ওপর হামলা এবং সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় দায়ের হওয়া মামলার অভিযোগপত্র দেওয়া হয়েছে।
 


আপনার মন্তব্য

Bangladesh Pratidin

Bangladesh Pratidin Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2020 bd-pratidin.com