প্রকাশ : শুক্রবার, ১৭ জুন, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ১৬ জুন, ২০১৬ ২৩:৩৬

আশঙ্কামুক্ত প্রভাষক রিপন

গ্রেফতারকৃতকে নিয়ে পুলিশের অভিযান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও মাদারীপুর প্রতিনিধি

গ্রেফতারকৃতকে নিয়ে পুলিশের অভিযান

মাদারীপুরে টার্গেট কিলিং স্টাইলে প্রভাষক রিপন চক্রবর্তীর ওপর হামলার ঘটনায় গ্রেফতার শিবির কর্মী গোলাম ফয়জুল্লাহ ফাহিনকে নিয়ে পুলিশ বাকি হামলাকারীদের ধরতে অভিযান চালিয়ে যাচ্ছে। গতকাল সকাল থেকে সন্ধ্যারাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশের অভিযান চলছিল। তবে এর ফলাফল জানা যায়নি।

এদিকে হামলায় গুরুতর আহত মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তী অনেকটা সুস্থ হয়ে উঠেছেন। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচারের পর তিনি এখন অনেকাংশে আশঙ্কামুক্ত। তবে ধারালো অস্ত্রের কোপের ক্ষতগুলো না শুকানো পর্যন্ত তাকে চিকিৎসাধীন থাকতে হবে। বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এ এস এম শরফুজ্জামান রুবেল জানান, বুধবার রাতে প্রভাষক রিপনকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় ওই রাতেই তার শরীরে চার ব্যাগ রক্ত দেওয়া হয়। তার শরীরে দীর্ঘ সময় নিয়ে অস্ত্রোপচার করা হয়। তার মাথার মাঝবরাবর দুটি এবং মাথার পেছনের দিকে দুটি ধারালো অস্ত্রের কোপের ক্ষত রয়েছে। এ ছাড়া বাম কানের নিচে একটি এবং হাতে একটি কোপের ক্ষত পাওয়া গেছে। সব মিলিয়ে তার শরীরে ২২টি সেলাই দিতে হয়েছে। মাথার পেছনের ক্ষতগুলো মাংসপেশি এবং হাড় পর্যন্ত গিয়ে ঠেকেছে। এ অবস্থায় রোগীর সর্বশেষ অবস্থা নির্ণয়ের জন্য সিটিস্ক্যানসহ কিছু পরীক্ষা-নিরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে। তিনি শেরেবাংলা মেডিকেলের তৃতীয় তলার সার্জারি বিভাগের ইউনিট-১-এ চিকিৎসাধীন আছেন।

পুলিশের অভিযান : এই প্রভাষকের ওপর হামলায় অংশ নেওয়া ধৃত শিবির কর্মী গোলাম ফয়জুল্লাহ ফাহিনকে নিয়ে গতকাল পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে। মাদারীপুর সদর থানার ওসির নেতৃত্বে এ অভিযান চালানো হয়। তবে অভিযানে কী ফল মিলেছে— সে সম্পর্কে পুলিশ মুখ খোলেনি। ওসি (তদন্ত) সুকদেব রায় বলেন, আটক ফাহিনকে নিয়ে অন্য দোষীদের গ্রেফতারের চেষ্টা চলছে। জিজ্ঞাসাবাদে ফাহিন একেক সময় একেক রকম তথ্য দিচ্ছেন। তাই তার তথ্য যাচাই করা হচ্ছে। অভিযান শেষ হলে বিস্তারিত বলা যাবে।

মানববন্ধন : প্রভাষক রিপন চক্রবর্তীর ওপর পৈশাচিক হামলার প্রতিবাদে গতকাল মাদারীপুর শহরে মানববন্ধন করেছেন সরকারি নাজিমউদ্দিন কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও সাধারণ মানুষ। বেলা সাড়ে ১১টার দিকে এ মানববন্ধন করা হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর