মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

এরশাদ সিঙ্গাপুরে, মাঠে হাওলাদার আসন ভাগে অসন্তুষ্ট রাঙ্গা

শফিকুল ইসলাম সোহাগ

জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গেলেন সিঙ্গাপুর। মাঠে রয়েছেন পার্টি চেয়ারম্যানের বিশেষ সহকারী এ বি এম রুহুল আমিন হাওলাদার। আর মহাজোটের সঙ্গে আসন ভাগাভাগিতে সন্তুষ্ট নন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

এরশাদ গেলের সিঙ্গাপুর : মেডিকেল চেকআপের জন্য সিঙ্গাপুর গেলেন এইচ এম এরশাদ। গতকাল রাত ১০টা ৪৫ মিনিটে এসকিউ ৪৪৭ বিমানযোগে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন সাবেক এ রাষ্ট্রপতি। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি এবং এরশাদের হিসেবে রয়েছেন। চিকিৎসা শেষে দ্রুতই তার দেশে ফেরার কথা থাকলেও কবে নাগাদ দেশে ফিরবেন— তা স্পষ্ট নয়।

মাঠে এ বি এম রুহুল আমিন হাওলাদার : জাতীয় পার্টির চেয়ারম্যানের অনুপস্থিতিতে এইচ এম এরশাদের বিশেষ সহকারী, সাবেক মহাসচিব, প্রেসিডিয়াম সদস্য এ বি এম রুহুল আমিন হাওলাদার চেয়ারম্যানের সার্বিক সাংগঠনিক দায়িত্ব পালন করবেন। এ বি এম রুহুল আমিন হাওলাদারের বিশেষ সহকারীর পদমর্যাদা পার্টির চেয়ারম্যানের পরে দ্বিতীয় স্থানে।

প্রসঙ্গত, মনোনয়নপত্র বাতিলের বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট করেছেন এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ আসনে মনোনয়নপত্র দাখিল করেন। ঋণ খেলাপি হওয়ার কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়। আজ হাই কোর্ট থেকে এ বি এম রুহুল আমিন হাওলাদারের রিটের বিষয়ে সিদ্ধান্ত আসার কথা রয়েছে।

আসনে সন্তুষ্ট নন মসিউর রহমান রাঙ্গা : এদিকে গতকাল চেয়ারম্যানের বনানী অফিসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে  জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন, মহাজোটে জাতীয় পার্টি যে কটি আসন পেয়েছে তাতে পার্টির নেতা-কর্মীরা সন্তুষ্ট নন। কিন্তু মহাজোটের স্বার্থে আমরা মেনে নিচ্ছি। তিনি বলেন, মহাজোটে ২৯টি এবং উন্মুক্তসহ ১৭৪টি আসনে নির্বাচন করবে জাতীয় পার্টি। উন্মুক্ত নির্বাচনে মহাজোটের কোনো ক্ষতি হবে না। কারণ, মহাজোটভুক্ত যে প্রার্থী শক্তিশালী, তাকেই সমর্থন দেওয়া হবে। উন্মুক্ত নির্বাচনে পার্টির নেতা-কর্মীদের মাঝে উৎসাহ সৃষ্টি হবে। এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, মেজর (অব.) মো. খালেদ আখতার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জিয়াইল হক মৃধা, নুরুল ইসলাম নুরু, রেজাউল ইসলাম ভূইয়া, মিল্টন মোল্যাসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

জাপার তিন আসনে নৌকা : জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা মহাজোটগতভাবে জাতীয় পার্টির জন্য ২৯টি আসনের কথা দাবি করলেও খোঁজ নিয়ে জানা গেছে, জাপাকে ছেড়ে দেওয়া ২৯ আসনের ৩টিতে আওয়ামী লীগ নৌকা প্রতীকে প্রার্থী দিয়েছে। এগুলো হলো—টাঙ্গাইল-৫, কুড়িগ্রাম-১ ও বরিশাল-৩ আসন। জাতীয় পার্টির জন্য মহাজোটগতভাবে ২৯ আসনের তালিকায় এই তিনটি আসন রয়েছে। গতকাল তারা এই তিন আসনে নৌকা প্রতীকের মার্কা গ্রহণ করেছেন।

সর্বশেষ খবর