মঙ্গলবার, ২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয় : ফখরুল

লালমনিরহাট প্রতিনিধি

বর্তমান সরকারের অধীনে জাতীয় ঐক্যফ্রন্ট আর কোনো নির্বাচনে যাবে না বলে ঘোষণা দিয়েছেন বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের খলাইঘাট চরে নিহত বিএনপি নেতা তোজাম্মেল হকের কবর জিয়ারত করার পর এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনে যাবে না জাতীয় ঐক্যফ্রন্ট। এ নির্বাচনে জনগণের প্রতিনিধিত্ব হয়নি। জনগণের ভোটাধিকার ডাকাতি করা হয়েছে। এ কারণে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট এই নির্বাচন বয়কট করেছে। আমাদের নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নেওয়া-না  নেওয়ার কিছু নেই। অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও সাজানো মামলায় কারাগারে বন্দী চেয়ারপারসন  বেগম খালেদাকে মুক্তি দিতে হবে। জেলা বিএনপির সভাপতি ও বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুর সভাপতিত্বে সমাবেশে মির্জা ফখরুল ছাড়াও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সহসভাপতি রেজেকা সুলতানা ফেন্সি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা প্রমুখ বক্তব্য দেন। এর আগে মির্জা ফখলরুল ঐক্যফ্রন্ট নেতাদের নিয়ে নিহত তোজাম্মেল হকের কবরে ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। পরে তারা নিহত তোজাম্মেল হক ও আহতদের পরিবারের সঙ্গে দেখা করে তাদের সমবেদনা জানান এবং আর্থিক অনুদান প্রদান করেন। রাজপুর ইউনিয়ন বিএনপির পরিবার ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক বিগত ৩০ ডিসেম্বর নির্বাচনের দিন নিহত হন।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ দেশের মানুষের গণশত্রুতে পরিণত হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও ফলাফল বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সর্বশেষ খবর