শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৫ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৫০

অভিযান অব্যাহত থাকবে দুর্নীতি-সন্ত্রাসের বিরুদ্ধে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

অভিযান অব্যাহত থাকবে দুর্নীতি-সন্ত্রাসের বিরুদ্ধে  : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে এটা করা হবে। গত রাতে গণভবনে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় তিনি এ কথা বলেন।

মনোনয়ন বোর্ডের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শেষে সংক্ষিপ্ত বক্তৃতা করেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, সন্ত্রাস-মাদক ও দুর্নীতির বিরুদ্ধে আমরা যে অভিযান শুরু করেছি, তা অব্যাহত থাকবে। সেই সঙ্গে আমরা যে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি সেটাও ধরে রাখতে হবে। এর এই গতিধারাটা ধরে রাখতে হলে নৌকা মার্কায় ভোট দিতে হবে। এই নৌকা ছাড়া উন্নয়ন হয় না। 

চলমান উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেন, নৌকা ছাড়া উন্নয়ন হয় না। নৌকা স্বাধীনতা এনে দিয়েছে। নৌকার মাধ্যমেই সব অর্জন।

দলের নেতা-কর্মীদের জনগণের কাছে যাওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আপনারা জনগণের কাছে যাবেন। তাদের কাছে গিয়ে ভোটের কথা বলবেন। যেহেতু চট্টগ্রামের তফসিল ঘোষণা হয়নি, সেহেতু নিশ্চয়ই ভোট চাইতে পারি। সে অধিকার আমার আছে। আমাদের উন্নয়নের কথা যদি জনগণের কাছে ঠিকমতো পৌঁছে দিতে পারা যায়, নিশ্চয়ই তারা নৌকায় ভোট দেবেন।

প্রধানমন্ত্রী বলেন, জনগণ ভোট দিয়ে আমাদের নির্বাচিত করেছেন। তারা আস্থা-বিশ্বাস রেখেছেন বলেই আমরা টানা তিন মেয়াদে রাষ্ট্র ক্ষমতায় আছি। ভোট দিয়ে তারা আমাদের যে দায়িত্ব দিয়েছেন, আমরা সেই দায়িত্বটা সঠিকভাবে পালন করছি। দীর্ঘমেয়াদে ক্ষমতায় থাকলেও জনগণের আস্থা-বিশ্বাস আমরা ধরে রাখতে পেরেছি। এটা আমাদের অনেক বড় অর্জন।

নেতা-কর্মীদের বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নিঃস্বার্থভাবে দেশের সেবা করবেন। সব চাওয়া-পাওয়ার ঊর্ধ্বে উঠে যদি মানুষের জন্য কাজ করতে পারেন। একজন রাজনৈতিক নেতার জন্য মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করার চেয়ে বড় পাওয়া আর কিছু হয় না।

প্রতিটি নেতা-কর্মীকে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে কাজ করতে হবে। জাতির পিতার নিজের লেখা অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়াচীন এই বইগুলো পড়লে অনেক কিছু জানতে পারবেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর