রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ক্ষমতায় যাওয়ার জন্য জায়মাকে আনতে হবে বিএনপির নেতৃত্বে

-ডা. জাফরুল্লাহ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বিএনপিকে ক্ষমতায় আসতে হলে তারেক রহমানকে নয়, তার একমাত্র মেয়ে জায়মা রহমানকে সঙ্গে নিয়ে মাঠে নামতে হবে। তিনি বলেন, জায়মা দলে এলে যে আন্দোলনের জোয়ার শুরু হবে তাতে আওয়ামী লীগ সভানেত্রী রাজনীতিতে তাঁর যোগ্য প্রতিদ্বন্দ্বী এসেছে বলে টের পাবেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাতের পরিচালনায় সভায় বিএনপির যুগ্মমহাসচিব খায়রুল কবীর খোকন, গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মোহাম্মদ আনোয়ার, শাহজাহান মিয়া সম্রাট, এম রকিবুল ইসলাম রিপন, ছাত্রদলের সাবেক নেত্রী সেলিনা সুলতানা নিশিতা প্রমুখ বক্তব্য দেন। ডা. জাফরুল্লাহ বলেন, এখন সরকার জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ষড়যন্ত্রের কথা বলেছেন। এ ষড়যন্ত্র কারা করেছে? এ সরকারই তো করেছে। এ ষড়যন্ত্রের মূল ভিত্তি দুর্নীতি। ৭ হাজার কোটি টাকা দিয়ে যে পদ্মা ব্রিজ হতো তা ৫০ হাজার কোটিতে গিয়ে পৌঁছেছে। এ টাকা কোথায় যাবে, এর হাজারটা প্রমাণ আছে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিএনপি যদি সত্যিই এ সরকারের ক্ষমতার পট পরিবর্তন চায়, তাহলে এখানে বিএনপির দায়িত্ব অনেক বেশি। এ ক্ষেত্রে তারেকের স্তুতি দিয়ে দলটি কোনো দিনই ক্ষমতায় আসতে পারবে না। বিএনপি যদি সত্যিকার অর্থে ক্ষমতায় আসতে চায়, জনগণের ক্ষমতা প্রতিষ্ঠিত করতে চায় তাহলে খায়রুল কবীর খোকনের মতো নেতারা জায়মা রহমানকে সঙ্গে নিয়ে মাঠে নামতে পারেন। আমার মতে তারেককে নিয়ে নয়। তিনি আরও বলেন, তারেককে আমি কোনো দোষ দিচ্ছি না। স্ট্র্যাটেজি বলে একটা কথা আছে, আমরা বললেই তার বিরুদ্ধে মামলা প্রত্যাহার হবে না এবং বাংলাদেশের মাটিতে সে ফিরতে পারবে না। একমাত্র গণতন্ত্রের বিজয় হলেই তারেক দেশে ফিরতে পারবে। আর বিএনপির উচিত হবে বেগম খালেদা জিয়াকে প্রতিদিন ঘরের মধ্যে আবদ্ধ না রেখে, প্রতিদিন বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত রোদের মধ্যে বসতে দেওয়া। যাতে জনগণ দেখতে পায় তাদের নেত্রীকে অন্যায়ভাবে আটকে রেখে আন্দোলন আটকে রাখা হয়েছে। সেখানে যদি জায়মা আসে তাহলে তাকে নিয়ে সারা দেশ ঘুরে বেড়াবে। তখনই দেখবেন সারা দেশে গণজোয়ার কীভাবে ওঠে। তিনি আরও বলেন, বিএনপিতে যেখানে খায়রুল কবীর খোকন, মেজর (অব.) হাফিজ, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের মতো লোক আছেন, এরা এতগুলো তরুণ নেতা আছেন, তার পরও বেগম খালেদা জিয়া কেন চুপচাপ গুলশানের মতো বাড়িতে আবদ্ধ থাকবেন? একটা অন্যায় বিচার করা হয়েছে তাঁর প্রতি। অন্ততপক্ষে তাঁর জামিনটা তো অবশ্যই হওয়া উচিত।

ভাস্কর্য বিতর্ক প্রসঙ্গে তিনি বলেন, আজকে আলেমদের দিয়ে যে বিতর্ক আনা হয়েছে তার জন্য আওয়ামী লীগ দায়ী। আলেমদের উদ্দেশে তিনি বলেন, আপনারা শ্রদ্ধেয় ব্যক্তি, আপনাদের অযথা বিতর্কে জড়িয়ে পড়া ঠিক নয়। আজকে ভাস্কর্য বিতর্কে যাওয়া ইসলামের জন্য ক্ষতিকর। ভাস্কর্য বিতর্কে না জড়িয়ে আপনারা জনগণের অধিকার আদায়ের সংগ্রামে আসেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর